গাজীপুর সিটির ১৪ কর্মকর্তা-কর্মচারীকে শোকজ

প্রকাশ : ২২ মে ২০১৯, ০০:০০

গাজীপুর প্রতিনিধি

দুর্নীতি, অনিয়মসহ নানা অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের ১৪ কর্মকর্তা-কর্মচারীকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে নোটিসের জবাব না দিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। গতকাল মঙ্গলবার নগর ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান মেয়র জাহাঙ্গীর আলম।

মেয়র বলেন, গাজীপুর সিটির নির্বাচনের পর প্রথম সভায় সিটি করপোরেশনের সব কর্মকর্তা ও কর্মচারীদের কোনো ধরনের দুর্নীতি এবং অনিয়মের সঙ্গে না জড়ানোর জন্য সতর্ক করা হয়।কিন্তু কিছু সংখ্যক কর্মকর্তা ও কর্মচারী নানা ধরনের দুর্নীতি এবং অনিয়মের সঙ্গে নিজেদের জড়িয়ে ফেলেন। তারা সাত মাসেও সংশোধন হননি। পরে নাগরিকদের অভিযোগের ভিত্তিতে তদন্তপূর্বক ১৪ কর্মকর্তা-কর্মচারীকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়। এদের মধ্যে পাঁচজন কর্মকর্তা ও ৯ জন কর্মচারী।

নোটিস পাওয়া কর্মকর্তা-কর্মচারীগণের নাম প্রকাশ না করলেও অভিযুক্তরা ইলেকট্রিক, লাইসেন্স, হিসাব, ট্যাক্স, প্রকৌশল, সড়ক বিভাগ ও বিভিন্ন ওয়ার্ডের বেশ কয়েকজন সচিব রয়েছেন বলে তিনি জানান।

তিনি আরো বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে কারণ দর্শানো নোটিসের জবাব দেওয়ার জন্য বলা হয়েছে। এ সময়ের মধ্যে উপযুক্ত জবাব না দিতে পারলে তাদের সাময়িক বরখাস্ত করা হবে।

 

"