কালশীর জলাবদ্ধতা নিরসনে পাইপ ড্রেন নির্মাণ

প্রকাশ : ১৯ মে ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ঘনবসতি এলাকা মিরপুরের কালশীতে জলাবদ্ধতা নিরসনে উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। পাইপ ড্রেনের মাধ্যমে জলাবদ্ধতা দূর করে ওই এলাকার দীর্ঘদিনের সমস্যার অবসান ঘটাতে যাচ্ছে ডিএনসিসি। আগামী সপ্তাহে পাইপ ড্রেন নির্মাণ কাজ শেষ হতে যাচ্ছে। গতকাল শনিবার কালশী এলাকায় পাইপ ড্রেন নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম এসব কথা জানান।

জলাবদ্ধতা নিরসনকল্পে মেয়রের উদ্যোগে কালশী থেকে বাউনিয়া খাল পর্যন্ত প্রায় সাড়ে ৫ কোটি টাকা ব্যয়ে ১ হাজার ১৮৮ মিটার দীর্ঘ বাইপাস ড্রেন নির্মাণ করা হচ্ছে। এরই মধ্যে ড্রেন নির্মাণের প্রায় শতকরা ৯০ ভাগ কাজ শেষ হয়েছে। তবে এক সপ্তাহের মধ্যে পুরো কাজটি সম্পন্ন হবে। আশা করা হচ্ছে, এই পাইপ ড্রেন নির্মাণ শেষ হলে কালশী এলাকার জলাবদ্ধতা নিরসন হবে। উল্লেখ্য, জনদুর্ভোগ লাঘবে ওয়াসার মালিকানাধীন সাংবাদিক খাল ও মুসলিম বাজার খাল ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের উদ্যোগে এরই মধ্যে পরিষ্কার করা হয়েছে।

পরিদর্শনকালে আরো উপস্থিতি ছিলেন ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন, ওয়ার্ড কাউন্সিলর মোবাশ্বের চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শরিফ উদ্দিন ও নির্বাহী প্রকৌশলী এনামুল কবির উপস্থিত ছিলেন।

 

"