প্রধানমন্ত্রী দেশকে পাপমুক্ত করেছেন : চসিক মেয়র

প্রকাশ : ১৮ মে ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালি সংস্কৃতি ও অসাম্প্রদায়িকতা সুরক্ষার প্রধান অবলম্বন। কেননা তিনি জীবনের ঝুঁকি নিয়ে একাত্তরের যুদ্ধাপরাধী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনিদের বিচার করে জাতিকে পাপমুক্ত করেছেন। জঙ্গিদের দমন করে দেশকে রক্ষা করেছেন।’ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গতকাল শুক্রবার দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দিন এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু পরিবারের দুই জীবিত সদস্য শেখ হাসিনা ও শেখ রেহানা প্রায় ছয় বছর নির্বাসন শেষে আজ থেকে ৩৮ বছর আগে বাংলাদেশের মাটিতে পা রেখেছিলেন। সে সময় সামরিক স্বৈরাচারী সরকারের ইন্ধনে দেশে একাত্তরের পরাজিত শক্তি রাষ্ট্রক্ষমতায় এসে এ দেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত করেছিল। সেসব কঠিন সময়ে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের দায়িত্ব নিয়ে দীর্ঘ লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে দেশের সার্বভৌমত্ব ও গণতন্ত্রকে সুরক্ষা দিয়েছেন।

সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় আলোচনা করেন সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিকুল ইসলাম, হাসান মাহমুদ শমসের প্রমুখ।

 

"