দুই দিনে ৩২ এজেন্সিতে অভিযান

প্রকাশ : ১৫ মে ২০১৯, ০০:০০

মহানগর (সিলেট) প্রতিনিধি

সিলেটে দুই দিনে অভিযান চালিয়ে ৩২ ট্রাভেল এজেন্সির বিরুদ্ধে সাজা ও জরিমানা আদায় করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার সকাল থেকে নগরের বিভিন্ন স্থানে অবৈধ ও অনুমোদনহীন এজেন্সিতে পাঁচজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পৃথক অভিযান শুরু হয়। ওইদিন সিলেটের আটটি এজেন্সিকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এর আগের দিন ২৪টি ট্রাভেলস এজেন্সিকে মোট ৫ লাখ টাকা ও আটজনকে কারাদন্ড দেওয়া হয়।

এ সময় নগরের বন্দরবাজারের ইদ্রিস ভবন, ওরিয়েন্টাল, কালীঘাটের নজির চেম্বারসহ বিভিন্ন মার্কেটে অভিযান চালানো হয়। এ সময় ট্রাভেল এজেন্সি পরিচালনার অনুমোদন দেখাতে না পারায় কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করে তা আদায় করা হয়।

এর আগে গত সোমবার দিনভর সিলেটের ট্রাভেল এজেন্সিগুলোতে অভিযান চালান জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে বৈধ কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ২৪টি ট্রাভেল এজেন্সিকে পৌনে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া আটজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার দালালদের মাধ্যমে সাগরপথে ইতালি প্রবেশ করতে গিয়ে নৌকাডুবিতে প্রাণ হারান সিলেটের বেশ কয়েকজন। এর মধ্যে সাতজনের পরিচয় শনাক্ত করা গেছে। তাদের ইতালি পাঠানোর জন্য ৮ লাখ টাকার চুক্তি করেছিলেন রাজা ম্যানশনের ইয়াহিয়া ওভারসিজ নামক এজেন্সির মালিক এনামুল হক। এ ঘটনার পরই অবৈধ ট্রাভেলসের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে।

 

"