জাবি প্রতিনিধি

  ১২ মে, ২০১৯

৭ মার্চের ভাষণ ও প্রধানমন্ত্রীকে কটূক্তি

জাবির ২ শিক্ষার্থীর বিরুদ্ধে থানায় অভিযোগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দুই শিক্ষার্থীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ বিকৃতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগ উঠেছে। গত শুক্রবার শাখা ছাত্রলীগের সহ-সভাপতি হামজা রহমান অন্তর ওই দুই শিক্ষার্থীর বিরুদ্ধে আশুলিয়া থানায় এ ব্যাপারে একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্তরা হলেন- মার্কেটিং বিভাগের ৪৭তম ব্যাচের ফাহিম হোসেন এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী ক্যামেলিয়া শারমিন চূড়া।

অভিযোগপত্রে ছাত্রলীগ নেতা হামজা রহমান অন্তর উল্লেখ করেন, বঙ্গবন্ধুকে অসম্মান করার উদ্দেশে ফাহিম হোসেন গত ৯ মে আনুমানিক সন্ধ্যা সাড়ে ৬টায় তার ফেসবুক আইডি থেকে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের প্রথম লাইন বিকৃত করে পোস্ট করে। আর ক্যামেলিয়া শারমিন চূড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইঙ্গিত করে তার সম্পর্কে অসম্মানজনক লেখা পোস্ট করেন।

এ ব্যাপারে জানতে ফাহিম হোসেনকে একাধিকবার মুঠোফোনে কল দেওয়া হলে নাম্বারটি বন্ধ পাওয়া যায়। তবে তিনি অপর এক ফেসবুক পোস্টে বঙ্গবন্ধুর চেতনা ধারণ করেন দাবি করে সেই ফেসবুক পোস্টের জন্য ক্ষমা চেয়েছেন। অভিযোগের ব্যাপারে ক্যামেলিয়া শারমিন চূড়া বলেন, ‘আমি প্রধানমন্ত্রীকে নিয়ে কোনো কটূক্তি করিনি। আমাদের বাড়িতে একটা মেয়ে থাকে। তার নাম হাসিনা। তাকে নিয়ে আমি পোস্টটা দিয়েছিলাম। সেটা আমি ওই পোস্টেই উল্লেখ করেছি। কিন্তু দেড় বছর আগের একটা পোস্ট নিয়ে হামজা রহমান অন্তর ভাই কেন এত বড় একটা স্টেপ নিল বুঝতে পারছি না।’

আশুলিয়া থানার উপ-পরিদর্শক মনিরুজ্জামান বলেন, এখনো মামলা হয়নি। বিষয়টি তদন্তাধীন রয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, ছাত্রলীগের পক্ষ থেকে একটা অভিযোগ পেয়েছি। আমরা এ বিষয়ে প্রাথমিক তদন্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে একটি প্রতিবেদন দেবো। তারপর ডিসিপ্লিন বোর্ড সিন্ডিকেট সিদ্ধান্ত নেবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close