বনলতা ট্রেনে বন্ধ হচ্ছে খাবার, কমবে ভাড়াও

প্রকাশ : ১১ মে ২০১৯, ০০:০০

রাজশাহী ব্যুরো

রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে চালু হওয়ায় বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনে বাধ্যতামূলক খাবার বন্ধ হচ্ছে। আগামী ১৮ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এর ফলে ভাড়া কমবে। গতকাল শুক্রবার দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ে সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, খাবার বাতিল হলে বনলতার সাধারণ শোভন চেয়ারের ভাড়া হবে ৩৭৫ টাকা। আর স্নিগ্ধার (এসি) ভাড়া হবে ৭২৫ টাকা। রাজশাহীর জনপ্রতিনিধিদের আহ্বানের পরিপ্রেক্ষিতে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন আগামী ১৮ মে থেকে খাবার বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছে রেলের ওই সূত্র। গত ২৫ এপ্রিল দেশের সর্বাধুনিক ট্রেন বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ট্রেনে যাতায়াতকারী যাত্রীদের এখন ১৫০ টাকার নাশতা পরিবেশন করা হয়। পুলিশের ‘মেট্রো বেকারি’ খাবার সরবরাহ করছে। জন্য টিকিটের সঙ্গে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ১৫০ টাকা ধরে নেওয়া হয়। কিন্তু খাবারের মান ও দাম নিয়ে প্রশ্ন ওঠেছে। সাধারণ যাত্রীরা এই ট্রেন থেকে মুখ ফিরিয়ে নিচ্ছিলেন খাবারের অতিরিক্ত ১৫০ টাকার কারণে।

এ অবস্থায় রাজশাহী-২ (সদর) আসনের এমপি ফজলে হোসেন বাদশা খাবার বাধ্যতামূলক না করার জন্য মন্ত্রণালয়ের কাছে দাবি জানান। তার দাবির সঙ্গে একমত পোষণ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

"