চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে সিডিএ-চসিক বৈঠক

প্রকাশ : ১১ মে ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম নগরীর জলাবদ্ধতা নিরসন প্রকল্পসহ অন্যান্য উন্নয়ন প্রকল্প বিষয়ে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের কর্মকর্তাদের এক বৈঠক গত বৃহস্পতিবার সিডিএ কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। বৈঠকে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নবনিযুক্ত চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ উপস্থিত ছিলেন।

এ সময় চসিক কাউন্সিলর, সিডিএর বোর্ড সদস্য কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, গিয়াস উদ্দিন আহমদ, তারেক সোলায়মান সেলিম, জসিম উদ্দিন শাহ, চসিকপ্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দিন আহমেদ বক্তব্য দেন। সভায় জলাবদ্ধতা নিরসন প্রকল্পে দ্বৈততা পরিহার ও সমন্বয় করার ওপর সিদ্ধান্ত গৃহীত হয়। এই দ্বৈততা কাজগুলোর মধ্যে নগরীর মরিয়ম বিবি খাল, মহেষখাল, প্রবত্যক মোড় ব্রিজ, সমশের পাড়া হাজির পুলসহ অন্যান্য অংশ রয়েছে।

আ জ ম নাছির উদ্দীন নগরীর জলাবদ্ধতা নিরসনে চসিক কাউন্সিলরদের সম্পৃক্ততা করায় সিডিএ চেয়ারম্যানসহ প্রকল্প পরিচালককে ধন্যবাদ জানিয়ে বলেন, সামনে বর্ষা মৌসুম। জনদুর্ভোগ ও জলাবদ্ধতার প্রকোপ যত কমিয়ে আনা যায়, সেদিকে লক্ষ্য রেখে চট্টগ্রামের সব জনপ্রতিনিধিকে সঙ্গে জলাবদ্ধতা নিরসনে মতামত নেওয়া এবং গ্রহণ করায় ভালো হয়েছে। অনুষ্ঠানে সিডিএর চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ বলেন, জলাবদ্ধতা নিরসন প্রকল্পটি সিডিএর আওতাধীন আসা ঠিক হয়নি। এ ব্যাপারে সিডিএর কোনো পূর্ব অভিজ্ঞতা নেই বললেই চলে। অন্যদিকে সিটি করপোরেশনের জলাবদ্ধতা নিরসনে পূর্ব অভিজ্ঞতা রয়েছে। রয়েছে পূর্ব অভিজ্ঞাতা, যন্ত্রপাতি ও পর্যাপ্ত জনবল। তাই চসিককে দিয়েই এই প্রকল্প বাস্তবায়ন করা গেলে জনগণ সুফল পাবেন।

"