ডাবগাছ থেকে পড়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশ : ১১ মে ২০১৯, ০০:০০

ঢাবি প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলে ডাব গাছ থেকে পড়ে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহত বরুণ বিশ্বাস (২০) বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত ১১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বরুণ বিশ্বাসের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে আছে। সনজিত বলেন, বরুণ বিশ্বাস গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। দুপুরে একবার ডাব গাছে উঠেছিলেন তিনি। সিনিয়ররা নিষেধ করলেও শুনেনি। রাতে আবারও উঠেছিলেন। তখন পড়ে গিয়ে মারা গেছেন। নিহতের সহপাঠী অপূর্ব রায় জানান, ডাব পাড়ার জন্য তিনি গাছে ওঠেন। হঠাৎ গাছ থেকে নিচে পড়ে গুরুতর আহত হন। পরে হাসপাতালে নিলে তিনি মারা গেছেন বলে ডাক্তার জানান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, এটি খুবই দুঃখজনক ঘটনা। বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীর এমন মৃত্যু মেনে নেওয়া যায় না। আর যেন কোন শিক্ষার্থী এমন দুর্ঘটনার শিকার না হন, সেজন্য তিনি সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান। একইসঙ্গে কেউ যেন এভাবে গাছে না চড়েন সে আহ্বানও জানান। এর আগে গত বছরের একই দিন ৯ মে ঢাবির কেন্দ্রীয় মসজিদের পাশের একটি গাছ থেকে পড়ে নিহত হন এক ছাত্র। আম পাড়তে গিয়ে পড়ে নিহত হওয়া শেখ ওমর তৌফিক বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের প্রথম বর্ষের ছাত্র ছিলেন।

"