গাজীপুরে ফিটনেসবিহীন যান চলবে না

প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৯, ০০:০০

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর নগরে ফিটনেস ছাড়া কোনো যানবাহন চলতে দেওয়া হবে না বলে জানিয়েছেন গাজীপুর মহানগর পুলিশ কমিশনার আনোয়ার হোসেন। গত রোববার গাজীপুরা এলাকায় ভ্রাম্যমাণ আদালত উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ঈদ ও রোজাকে সামনে রেখে মহানগরীর ঢাকা-ময়মনসিংহ মহাসড়ককে যানজটমুক্ত করতে অভিযান শুরু হয়েছে। এটি অব্যাহত থাকবে। মহাসড়কের পাশে কোনো বাজার কিংবা দোকান-পাট বসতেও দেওয়া হবে না এবং এরই মধ্যে এসব উচ্ছেদ অভিযানও শুরু হয়েছে বলে তিনি জানান।

মহানগর পুলিশের সহকারী কমিশনার (দক্ষিণ ট্রাফিক) থোয়াই অং প্রু মারমা বলেন, গাজীপুর মহানগরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজট নিরসনে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অবৈধ ও ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে মেট্রোপলিটন পুলিশ যৌথ অভিযান পরিচালনা করেছে। এ সময় কাগজপত্রবিহীন একটি বাস ও একটি প্রাইভেট কারকে ড্যাম্পিং করা হয় এবং কাগজপত্র যথাযথ না থাকায় ১১২টি বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে মামলা ও প্রায় অর্ধলক্ষ টাকা জরিমানা আদায় করা হয় বলে তিনি জানান।

অভিযানে জিএমপির ডিসি (ক্রাইম) শরিফুর রহমান, ডিসি (ট্রাফিক) এ কে এম আরিফুর রহমান, গাজীপুর জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবা হক, বিআরটিএর পরিদর্শক মো. কামরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

"