ঢাবি প্রতিনিধি

  ১৭ এপ্রিল, ২০১৯

ঢাবিতে ভিন্ন আয়োজনে তৃতীয় লিঙ্গের বর্ষবরণ

বাংলা বছরের প্রথম দিনে প্রতিবারের মতো এবারও বর্ষবরণ উৎসবের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ। তবে এবার নাটম-ল মিলনায়তন প্রাঙ্গণে বর্ষবরণ উৎসবের আয়োজনে এসেছে ভিন্নতা। ‘সাংস্কৃতিক শিক্ষায় ডানা মেলুক শিকড়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবার এক ব্যতিক্রমধর্মী উৎসবের আয়োজন করেছে ঢাবির এ বিভাগটি। এতে সহযোগিতা করেছে উত্তরণ ফাউন্ডেশন।

ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠানের অন্যতম প্রধান আকর্ষণ ছিল রিথিং বাংলাদেশের পরিকল্পনায় তৃতীয় লিঙ্গের মানুষদের সংগীত ও নৃত্য পরিবেশনা। এ ছাড়া দিনব্যাপী অনুষ্ঠানে ছিল বিভাগীয় শিক্ষার্থীদের পরিবেশনায় গীত ও নৃত্য এবং লোকগানের দল মাঠের বাঁশির সংগীত পরিবেশনা।

সকাল ৯টায় শুরু হয় মূল অনুষ্ঠান। এরপর খৈ-মুড়ি-পান্তা ভোজ চলে। ভোজন শেষে কয়েকজন হিজড়া সংগীত ও নৃত্য পরিবেশন করেন। এরপর থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. আহমেদুল কবিরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন উত্তরণ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও পুলিশের ডিআইজি হাবিবুর রহমান এবং ঢাবির কলা অনুষদের ডিন অধ্যাপক ড. দেলোয়ার হোসেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close