নকল সিগারেট কারখানার সন্ধান

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

টাঙ্গাইলের কালিহাতীতে নকল সিগারেট কারখানার সন্ধান পেয়েছে ঢাকা পশ্চিম ভ্যাট কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে ওই কারখানায় অভিযান চালায় তারা। অভিযানে তিন টন সিগারেটের তামাক জব্দ করা হয়েছে। অতি উন্নতমানের দুই সেট মেশিনও জব্দ করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা পশ্চিম ভ্যাট কর্তৃপক্ষ জানায়, কারখানাটি বাইরে অটো রাইচ মিলের সাইনবোর্ড টানিয়ে ভেতরে সিগারেট উৎপাদন করে আসছিল।

অভিযানকালে ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর ‘গোল্ড লিফ’ ব্র্যান্ডের প্যাকেট পাওয়া গেছে। যাচাই করে দেখা যায় এসব সিগারেট নকল। এছাড়া অভিযানে বিপুল পরিমাণ উন্নতমানের সিগারেট ফিল্টার উদ্ধার করা হয়। অভিযানের নেতৃত্ব দেন উপকমিশনার আবদুস সাদেক। তাদের টাঙ্গাইল জেলার র‌্যাবের একটি ফোর্স সহায়তা করে। প্রাথমিক অনুসন্ধানে দেখা যায়, প্রতিষ্ঠানটি এক বছরের অধিক সময় ধরে নকল সিগারেট প্রস্তুত করে আসছিল। ক্রেতা সাধারণ নকল সিগারেট কিনে প্রতারিত হয়েছেন। একইসঙ্গে ক্রেতার স্বাস্থ্যঝুঁকিও সৃষ্টি হচ্ছে। অভিযানের সময় গার্ড শফিকুল ইসলামকে জিজ্ঞাসাবাদে জানা যায়, কারখানাটির জায়গার মালিক স্থানীয় শাহ আলম। তবে করিম টোব্যাকো এটি পরিচালনা করে আসছিল। ফ্যাক্টরি থেকে কুষ্টিয়ার করিম টোব্যাকোর কিছু কাগজপত্র পাওয়া যায়। অভিযানের খবর পেয়ে মালিকপক্ষ ও তাদের সহযোগীরাও পালিয়ে যায়।

 

"