পহেলা বৈশাখ

রাজশাহী জাদুঘর ও পার্কে থাকবে ফ্রি প্রবেশাধিকার

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৯, ০০:০০

রাজশাহী অফিস

চিরায়ত সুরে, শাশ^ত রঙে রাঙিয়ে সব জীর্ণতা ও শীর্ণতা মুছে ফেলে নববর্ষের নতুন আলোয় উদ্ভাসিত হওয়ার লক্ষ্যে রাজশাহী জেলা প্রশাসন দুই দিনব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির অংশ হিসেবে পহেলা বৈশাখের দিন নগরীর শহীদ কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান, বরেন্দ্র গবেষণা জাদুঘর ও জিয়া পার্কটি সর্বসাধারণের জন্য বিনা টিকিটে সকাল-সন্ধ্যা উন্মুক্ত রাখা হবে। বর্ষবরণ উপলক্ষে রিভারভিউ কালেক্টরেট স্কুল রাজশাহীতে দুই দিনব্যাপী বৈশাখী ও শিশু আনন্দমেলা অনুষ্ঠিত হবে। এ তথ্য নিশ্চিত করে সরকারি সংস্থা তথ্যবিবরণীতে জানায়, বর্ষবরণ-১৪২৬ উপলক্ষে আগামী পহেলা বৈশাখ সকাল ৮টায় রাজশাহী কলেজিয়েট স্কুল থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে নগরীর রিভারভিউ কালেক্টরেট স্কুল প্রাঙ্গণে গিয়ে শেষ হবে। এরপর রিভারভিউ কালেক্টরেট স্কুলে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। পরে সকাল ৯টায় একই স্কুলে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হবে।

আর সুবিধামতো সময়ে রাজশাহী কেন্দ্রীয় কারাগার, সব হাসপাতাল, শিশু পরিবার ও শিশু সদনে (এতিমখানায়) উন্নতমানের ঐতিহ্যবাহী বাঙালি খাবারের ব্যবস্থাগ্রহণ, শিশু পরিবারের শিশুদের নিয়ে ঐতিহ্যবাহী বাঙালি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, রাজশাহী কেন্দ্রীয় কারাগারে কারাবন্দিদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন এবং কয়েদিদের তৈরি বিভিন্ন পণ্যের প্রদর্শনীর ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

"