বিশেষ প্রতিবেদক, রাজশাহী

  ২৪ মার্চ, ২০১৯

স্বাধীনতা দিবস উদ্যাপন

রাজশাহীতে ব্যাপক প্রস্তুতি

রাজশাহীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ উদ্যাপনের লক্ষ্যে জেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। এ উপলক্ষে ২৫ মার্চ সুবিধামতো সময়ে জেলা শিল্পকলা একাডেমি ও শিশু একাডেমিতে গণহত্যার ওপর আলোকচিত্র প্রদর্শনী ও শিশুদের মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দেশাত্মবোধক সংগীত, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়াও ২৫ মার্চ রাতে কালেক্টরেট মসজিদসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে নিহতদের স্মরণে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হবে।

২৬ মার্চ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের শুভ সূচনা করে সকালে স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ করা হবে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি-আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। এরপর সকাল সাড়ে ৮টায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর রহমান প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক উদ্বোধন ও জাতীয় পতাকা উত্তোলন শেষে প্যারেড পরিদর্শন, কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ, শারীরিক কসরত প্রত্যক্ষ এবং পুরস্কার বিতরণ করবেন। সকাল ৯টায় হেতেম খাঁ বড় মসজিদে কোরআন-খানি, দোয়া ও আলোচনা অনুষ্ঠিত হবে।

এদিকে জেলা শিল্পকলা একাডেমিতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হবে। জাতির শান্তি, অগ্রগতি, কল্যাণ কামনা করে সব মসজিদে বাদ জোহর ও অন্যান্য উপাসনালয়ে সুবিধামতো সময়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হবে। হাসপাতাল, কারাগার, শিশুসদন, শিশু-দিবাযতœ কেন্দ্রগুলো উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। বিকেলে রিভারভিউ কালেক্টরেট স্কুলে মহিলাদের ক্রীড়া ও আলোচনা অনুষ্ঠান এবং মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে জেলা প্রশাসক একাদশ বনাম মুক্তিযোদ্ধা একাদশ ও মেয়র একাদশ বনাম বিভাগীয় কমিশনার একাদশের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিকেলে শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close