নিজস্ব প্রতিবেদক

  ২৩ মার্চ, ২০১৯

বঙ্গবন্ধুকে জানলে দেশপ্রেম জাগ্রত হবে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুকে জানলে ও চিনতে পারলে দেশপ্রেম জাগ্রত হবে; যা জাতিকে উন্নত-সমৃদ্ধ ঠিকানায় পৌঁছে দেবে অচিরেই। জাতির পিতার জন্মদিবসকে জাতীয় শিশু দিবস আখ্যায়িত করার মূল উদ্দেশ্যই হলো শিশুদের অন্তরে বঙ্গবন্ধুর আদর্শকে জাগ্রত করা।

তিনি জানান, টুঙ্গিপাড়ার সেই দিনের খোকা বর্তমানে ইতিহাসের মহানায়ক। তিনি আপসহীন থেকে অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে জনগণের মুক্তির লক্ষ্যে লড়াই সংগ্রামের মাধ্যমে এনেছিলেন বাংলার স্বাধীনতা। জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় গতকালশিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আর্ট ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্পিকার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে এ প্রতিযোগিতার আয়োজন করে পার্লামেন্ট মেম্বারস ক্লাব।

পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সভাপতি আ স ম ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী ও পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম। পরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের পুরস্কার বিতরণ করেন।

শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে পার্লামেন্ট মেম্বারস ক্লাব এক মহতী উদ্যোগ গ্রহণ করায় ক্লাবের সব সদস্যকে ধন্যবাদ জানান স্পিকার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close