দেশকে আর পেছন ফিরে তাকাতে হবে না

ভূমিমন্ত্রী

প্রকাশ : ১৫ মার্চ ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এখন যে জায়গায় দাঁড়িয়েছে আমাদের আর পেছন ফিরে তাকাতে হবে না।

চট্টগ্রামের খুলশীতে এই ভেটেরিনারি ও অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) দিকে তাকালেই এ পরিবর্তন চোখে পড়বে। এই বিশেষায়িত বিশ্ববিদ্যালয়েই আজ আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এটা আমাদের জন্য অনেক পাওয়ার। গতকাল সকালে চট্টগ্রামে সিভাসু মডেল ইউনাইটেড নেশনস অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত তিন দিনব্যাপী সিভাসু ছায়া জাতিসংঘ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উদ্বোধনকালে এ বক্তব্য দেন। এবারের সম্মেলনের প্রতিপাদ্য বিষয় ‘এসডিজি বাস্তবায়নের মাধ্যমে আন্তর্জাতিক শান্তি ও উন্নত অর্থনীতি নিশ্চিতকরণ’।

ভূমিমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের ভেন্যুর দিকে ইঙ্গিত করে বলেন, এই ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় একটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয়। এ ধরনের বিশ্ববিদ্যালয় থেকে তৈরি মেধার চাহিদা রয়েছে উন্নত বিশ্বে এবং আমরা মেধা রফতানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারি।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ এবং আয়োজক সিভাসু মডেল অ্যাসোসিয়েশনের সভাপতি পার্থ সামন্ত।

সম্মেলনে ভারত, শ্রীলংকা, নেপালের ১৪ জন শিক্ষার্থী প্রতিনিধিসহ ৩৭টি দেশের ৩৫০ জন প্রতিনিধি অংশ নিচ্ছেন।

 

"