বিশেষ প্রতিবেদক, রাজশাহী

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

‘মন পরিষ্কার না হলে নগরী পরিষ্কার করা কঠিন’

‘অনেকেই নিজ বাড়ির পাশে ঝোঁপঝাড়, ড্রেন, নালা কোনো কিছুই পরিষ্কার করেন না। নাগরিকদের এ অভ্যাস পরিবর্তন করতে হবে। বাড়ি ও আশপাশের সবকিছু পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। তবে শুধু ড্রেন পরিষ্কার রাখলে হবে না, আমাদের মনকেও পরিষ্কার রাখতে হবে। মন যদি পরিষ্কার না হয়, তাহলে পরিচ্ছন্ন নগরী গড়া কঠিন হবে।’

শনিবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল চত্বরে পরিচ্ছন্নকরণ ও মশা নিয়ন্ত্রণে ক্রাশ প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ‘আসুন আমরা সবাই মিলে সবুজ, পরিচ্ছন্ন, পরিবেশবান্ধব ও বসবাসযোগ্য নগরী গড়ি’Ñ সেøাগানকে সামনে রেখে নগরী পরিচ্ছন্নকরণ ও মশা নিয়ন্ত্রণে ১৫ দিনব্যাপী বিশেষ ক্রাশ প্রোগ্রাম কর্মসূচির উদ্বোধন করা হয়।

সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এবং বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি সরিফুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার এ কে এম হাফিজ আক্তার ও রাজশাহী মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. নওসাদ আলী।

এ সময় প্যানেল মেয়র-২ ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেনসহ অন্য কাউন্সিলর, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা শেখ মো. মামুন ডলারসহ অন্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন শেষে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদর্শন করেন মেয়র খায়রুজ্জামান লিটন। এ সময় হাসপাতালের পরিচালক ও কলেজ অধ্যক্ষসহ অন্যরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close