রাস্তার জন্য জমি ছাড়ল প্রয়াত স্পিকার পরিবার

‘অচিরেই সিলেট হবে তিলোত্তমা নগর’

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

মহানগর (সিলেট) প্রতিনিধি
ama ami

সিলেট সিটি করপোরেশন (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, নগরবাসীর সহযোগিতায় অচিরেই সিলেট একটি আধুনিক ও তিলোত্তমা নগর হিসেবে গড়ে উঠবে। সে লক্ষ্য নিয়েই নগরের সর্বত্র কাজ দ্রুত এগিয়ে চলছে। গতকাল রোববার সিলেট নগরের ১ নম্বর ওয়ার্ডের হজরত শাহজালাল (রহ.) এর মাজার গেট থেকে আম্বরখানা সড়ক প্রশস্তকরণ কাজের পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন।

এদিকে সকালে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী নগরের দরগাহ গেটস্থ রশিদ মঞ্জিলে গিয়ে প্রয়াত স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী ছোট ভাই ইমরান রশিদ চৌধুরীর কাছে জনস্বার্থে রাস্তার জন্য জমি ছাড়ার প্রস্তাব দেন। সেই প্রস্তাবে রাজি হয়ে ইমরান রশিদ তাদের বাড়ির পাঁচ ফুট করে ১১০ ফুট জমি ছেড়ে দেন।

এ সময় ইমরান রশীদকে সঙ্গে নিয়ে সিলেট সিটি করপোরেশন (সিসিক) মেয়র তাদের বাড়ির প্রধান ফটকের দেয়াল ভাঙার কাজের উদ্বোধন করেন। রাস্তার জন্য জমি দান করতে পেরে নিজেকে ভাগ্যবান উল্লেখ করে সিসিক মেয়রের কাজের প্রশংসাও করেন ইমরান।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, জনস্বার্থে রাস্তার জন্য প্রয়াত হুমায়ুন রশীদ চৌধুরীর পরিবার তাদের মূল্যবান জমি ছেড়ে দেওয়ায় তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি। জনস্বার্থে তাদের মূল্যবান জমি ছেড়ে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন।

এ সময় সিসিকের ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, সিসিকের উপসহকারী প্রকৌশলী মো. তানভীর আহমদ তানিমসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

সিলেট নগরীর জমি ঢাকার চেয়েও দামি। এমন দামি জমি রাস্তা প্রশস্তকরণের জন্য জমি ছেড়ে দেওয়ায় প্রয়াত স্পিকার পরিবারের সদস্যদের প্রশংসা করছে এলাকাবাসী।

"