নিজস্ব প্রতিবেদক

  ১০ ফেব্রুয়ারি, ২০১৯

সাংবাদিকদের তথ্যমন্ত্রী

খালেদা জিয়ার ভবিষ্যৎ নির্ধারক আদালত

খালেদা জিয়ার ভবিষ্যৎ আদালতই নির্ধারণ করবেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপি খালেদা জিয়াকে মুক্ত করার নামে যে আন্দোলন করেছে, তা নিজেদের মধ্যে বিশ্বাস আর সমন্বয়হীনতার কারণেই দুর্বল ছিল। গতকাল শনিবার বার্তা সংস্থা ইউএনবির কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

ড. হাছান বলেন, গত ১০ বছরে বিএনপির রাজনীতি খালেদা ও তারেক জিয়াকে অপরাধের বিচারের হাত থেকে বাঁচানো, তত্ত্বাবধায়ক সরকারের দাবি, নির্বাচন বানচাল করার অপচেষ্টাতেই সীমাবদ্ধ ছিল। জনগণের জন্য কিছু ছিল না। এসব করতে গিয়ে বিএনপি জনগণকে পুড়িয়ে মেরেছে। রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে। ফলে ক্রমে ক্রমে জনগণ থেকে দূরে সরে গেছে দলটি।

বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল কবির রিজভী আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে বিএনপির উপদেষ্টা পদ গ্রহণের কথা বলেছেনÑ এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, রিজভীর এ ধরনের মন্তব্য কতটা শালীন, তা ভাবা জরুরি। রিজভী প্রতিদিনই একটা না একটা সংবাদ সম্মেলন করে কথা বলেন, শুধু লাইমলাইটে থাকার জন্য। এর আগে ইউএনবির প্রধান সম্পাদক এনায়েতল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্যমন্ত্রী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক ও অধ্যাপক সাখাওয়াত আলী খান বক্তব্য দেন।

তথ্যমন্ত্রী তার বক্তব্যে গণমাধ্যমকে সমাজের দর্পণ বলে অভিহিত করে বলেন বানোয়াট সংবাদ পরিবেশন প্রতিহত করতে সরকার সব গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছে। কেননা, গণতন্ত্রের জন্যই গণমাধ্যমকে স্বচ্ছ ও নিরাপদ রাখা জরুরি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close