নিজস্ব প্রতিবেদক

  ২৯ জানুয়ারি, ২০১৯

ওজন ও পরিমাপে কারচুপি

৭ প্রতিষ্ঠানকে বিএসটিআইয়ের মামলা

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। গতকাল সোমবার রাজধানীর মধ্যবাড্ডা, উত্তরবাড্ডা, নর্দাবাজার ও বারিধারা এলাকায় বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ লঙ্ঘন করায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়।

অভিযুক্ত সাতটি প্রতিষ্ঠানের মধ্যে মধ্যবাড্ডা এলাকার ব্যাপারী টাওয়ারের মেসার্স ঢাকা জুয়েলার্স ও মেসার্স নিউ সিঙ্গাপুর জুয়েলার্সের পরিমাপক যন্ত্রের ভেরিফিকেশন সার্টিফিকেট না থাকায় ও ক্যাশ মেমোতে ভরি/আনা লেখা থাকায়, মেসার্স ফিউচার ট্রেডার্স অ্যান্ড ফেব্রিক্সের ক্যাশ মেমোতে ইঞ্চি উল্লেখ করায় এ মামলা করা হয়।

উত্তর বাড্ডা এলাকায় মেসার্স জননী ট্রেডার্স ও মেসার্স এইচকে ট্রেডিং করপোরেশনের ব্যবহৃত প্ল্যাটফর্ম স্কেলের বিএসটিআইয়ের ভেরিফিকেশন সার্টিফিকেট না থাকায় ও মেসার্স মধুবন সুইটসের ক্রিমবন রুটির প্যাকেটে ওজনে কম ও ব্রেডের প্যাকেটে ওজন ও মূল্য না থাকায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলাগুলো করা হয়। এছাড়াও বারিধারা এলাকার নর্দা বাজারের মেসার্স বিক্রমপুর মিষ্টিমুখ প্রতিষ্ঠানের ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সার্টিফিকেট না থাকায় এবং উৎপাদিত দইয়ের পাত্রে ওজন ও মূল্য উল্লেখ না থাকায় মামলা করা হয়।

বিএসটিআইয়ের এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক রেজাউল করিমের নেতৃত্বে সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার, পরিদর্শক রাকিবুল আলম ও বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close