নিজস্ব প্রতিবেদক

  ২৯ জানুয়ারি, ২০১৯

স্বাস্থ্য অধিদফতরের নিয়োগ

আশ্বাস পেয়ে কর্মসূচি প্রত্যাহার করলেন চাকরিপ্রার্থীরা

স্বাস্থ্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তার আশ্বাসে ৪৮ ঘণ্টার অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেছেন চাকরিপ্রত্যাশীরা। গতকাল সোমবার অবস্থান কর্মসূচি চলাকালে দুপুর পৌনে ১২টার দিকে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ড. নাসিমা সুলতানা অল্প সময়ের মধ্যে তাদের পরীক্ষার ফলাফল প্রকাশ ও নিয়োগের বিষয়টি চূড়ান্ত করার আশ্বাস দেন।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) আবুল কালাম আজাদ জানান, আমাদের ডিজি অসুস্থ। তিনি সুস্থ হয়ে অফিসে ফিরলে এ বিষয়ে দ্রুত সময়ের মধ্যে আদালতের নির্দেশনা অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। আন্দোলনকারীরা আশ্বাস পেয়ে তাদের কর্মসূচি প্রত্যাহার করে ফিরে গেছেন।

সোমবার সকাল ১০টা থেকে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের সামনে ৪৮ ঘণ্টার অবস্থান কর্মসূচি শুরু করেন দেড় শতাধিক নিয়োগপ্রত্যাশী। তারা জানান, ২০১২-১৩ সালে ৯ জেলায় তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ পরীক্ষা নেয় স্বাস্থ্য অধিদফতর। জুলাইয়ে ফল প্রকাশিত হয়। এরপর জুলাই থেকে দুই মাসব্যাপী মৌখিক পরীক্ষাও হয়। কিন্তু অজানা কারণে ওই পরীক্ষা বাতিল করে স্বাস্থ্য অধিদফতর। তারা পুনর্নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

পরে আদালত ও স্বাস্থ্য মন্ত্রণালয় ফল প্রকাশে সুস্পষ্ট নির্দেশনা দেন। তা সত্ত্বেও এখনও ওই পরীক্ষার ফল প্রকাশ করেনি স্বাস্থ্য অধিদফতর। অনতিবিলম্বে ওই পরীক্ষার ফল প্রকাশ ও তাদের নিয়োগের দাবিতে অবস্থান চালিয়ে যাওয়ার ঘোষণা দেন আন্দোলনকারীরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close