চট্টগ্রাম ব্যুরো

  ২০ জানুয়ারি, ২০১৯

চট্টগ্রামে জুট মিলে অগ্নিকান্ডের ঘটনায় তদন্ত কমিটি

নগরীর এ কে খান মোড়ে ভিক্টোরি জুট মিলে অগ্নিকান্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাশহুদুল কবিরকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভিক্টোরি জুট মিলে অগ্নিকান্ডের ঘটনা অনুসন্ধানে এ কমিটি গঠন করা হয়। কমিটি সাত দিনের মধ্যে তদন্ত শেষে প্রতিবেদন জমা দেবে।

কমিটির অন্য সদস্যরা হলেন সিএমপির সহকারী কমিশনার পঙ্কজ বড়–য়া, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ এবং স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নেসার উদ্দিন আহমেদ মঞ্জু। এর আগে গত শুক্রবার বিকেল ৫টার দিকে ভিক্টোরি জুট মিলের প্লাস্টিক ও ইলেকট্রনিকস পণ্যের গুদামে আগুন লাগে। রাত ৯টার দিকে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের ১৭টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বন্ধ হয়ে যাওয়া ইস্পাহানি শিল্পগোষ্ঠীর ওই জুট মিলের বিভিন্ন কক্ষ ভাড়া দেওয়া হয়, যেখানে ইউনিলিভার, আরএফএলসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্য গুদামজাত করে রাখা হয়েছিল। গুদামে বিভিন্ন প্লাস্টিক পণ্য, প্রসাধনী সামগ্রী, ইলেকট্রনিকস সামগ্রী, তুলা ও পণ্য তৈরির রাসায়নিক উপকরণ থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে অনেক সময় লেগে যায়। গতকাল শনিবার সকালেও ঘটনাস্থলে ধোঁয়ার কুন্ডলী দেখা গেছে।

ফায়ার সার্ভিসের কর্মীরা তখনো কাজ করছিলেন।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন প্রতিদিনের সংবাদকে বলেন, এখন ডাম্পিংয়ের কাজ চলছে। তদন্ত-পরবর্তী অগ্নিকা-ের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close