জবিতে ছাত্রলীগ কর্মীদের হাতে নারী শিক্ষার্থী লাঞ্ছিত

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ০০:০০

জবি প্রতিনিধি
ama ami

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম (তরিকুল দাদা) গ্রুপের কর্মীদের হাতে শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন এক নারী শিক্ষার্থী। এই নারী শিক্ষার্থীও ছাত্রলীগের কর্মী।

গতকাল রোববার বিকেলে জবি প্রক্টর বরাবর অভিযোগপত্রে ওই নারী শিক্ষার্র্থী নিজেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মী উল্লেখ করে অভিযোগ করে বলেন, গত ১০ জানুয়ারি বৃহস্পতিবার শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের সংঘর্ষের সময় এবং এরপর শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের কর্মী শাহারুল ইসলাম উম্মে, আবু সাঈদ, ডেবিট এবং রাজওয়ান ইসলাম সীমান্ত তাকে কয়েকবার শারীরিকভাবে নির্যাতন করার চেষ্টা করেন। এ ছাড়া ক্যাম্পাসের ক্যান্টিনের সামনে অশ্লীল ভাষায় গালগাল, হুমকি-ধমকি দেন এবং ক্লাসে যাওয়ার সময় কাঁঠালতলায় তাকে শারীরিকভাবে নির্যাতনের চেষ্টা করেন।

নিজেকে অসহায় দাবি করে ওই নারী শিক্ষার্থী এই নির্যাতনের সুষ্ঠু বিচার দাবি করেন। জবি প্রক্টর অধ্যাপক ড. নূর মোহাম্মাদ বলেন, অভিযোগটি বিচার বিশ্লেষণ করে দেখে দরকারি ব্যবস্থা গ্রহণ করা হবে। জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, ছাত্রলীগ বলে কোনো কথা না। অপরাধ যেই করুক, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম সাংবাদিক পরিচয় জেনে অশোভন আচরণ করেন এবং অশ্লীল ভাষায় গালাগাল করেন। এ বিষয়ে জানতে চাইলে জবি ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, এই অভিযোগটি আমি পাইনি। অভিযোগটি কাল দেখে আমাদের তদন্ত শেষে সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে।

"