আবদুল আলীম, নারায়ণগঞ্জ

  ০৮ জানুয়ারি, ২০১৯

মন্ত্রিসভায় গোলাম দস্তগীর গাজী আনন্দে ভাসছে নারায়ণগঞ্জ

গোলাম দস্তগীর গাজী মন্ত্রিসভায় সুযোগ পাওয়ায় আনন্দে ভাসছে পুরো নারায়ণগঞ্জ। স্বাধীনতার ৪৭ বছরের ইতিহাসে এই প্রথম আওয়ামী লীগ সরকারের আমলে নারায়ণগঞ্জ থেকে কাউকে পূর্ণাঙ্গ মন্ত্রী করা হলো।

দীর্ঘ এক যুগ পর নারায়ণগঞ্জ-১ আসনের নবনির্বাচিত এমপি গোলাম দস্তগীর গাজীকে দিয়ে মন্ত্রিত্বের আক্ষেপ ঘুঁচল নারায়ণগঞ্জবাসীর। ৬ জানুয়ারি দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন পান গোলাম দস্তগীর গাজী। পরে বিকেলে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম সংবাদ সম্মেলনে জানান, গোলাম দস্তগীর গাজী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব নেবেন। গতকাল সোমবার বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে শপথ গ্রহণ করেন তিনি।

সর্বশেষ ১৭ বছর আগে ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে নারায়ণগঞ্জ জেলা থেকে দুজনকে মন্ত্রী করে দলটি। তখনো এই রূপগঞ্জ থেকেই মতিন চৌধুরীকে প্রথমে বস্ত্রমন্ত্রী, পরে দফতরবিহীন মন্ত্রী করা হয়। ২০০৬ সাল পর্যন্ত তার সুবাদে মন্ত্রিত্বের স্বাদ পেয়েছিল নারায়ণগঞ্জবাসী।

এ ছাড়া সোনারগাঁয়ের এমপি অধ্যাপক রেজাউল করিমকে মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী করা হয়। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারের আমলে নারায়ণগঞ্জ জেলা মন্ত্রীশূন্য থাকে। ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় এসে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয় রূপগঞ্জের এমপি ও দলের তৎকালীন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মতিন চৌধুরীকে।

জাতীয় পার্টির স্বর্ণযুগেও নারায়ণগঞ্জ জেলা থেকে মন্ত্রী করা হয়েছিল। সে সময় নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি এম এ ছাত্তারকে প্রথমে শ্রম ও জনশক্তিমন্ত্রী, পরে পাটমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। সে সময় সোনারগাঁয়ের ব্যারিস্টার রাবেয়া ভূঁইয়াকে সমাজকল্যাণমন্ত্রী করা হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন মন্ত্রিপরিষদে স্থান পাওয়া গোলাম দস্তগীর গাজী ক্লিন ইমেজের ব্যক্তি হিসেবে সর্বমহলে পরিচিত। সদ্য সমাপ্ত নির্বাচনে তিনি নিরঙ্কুশ জয় পান। নির্বাচনে তিনি ভোট পেয়েছেন ২ লাখ ৪৩ হাজার ৭৩৯। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে কাজী মনিরুজ্জামান মনির পান মাত্র ১৬ হাজার ৪৩৪ ভোট। দশম ও নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী হিসেবেই নির্বাচনে জয় পান গোলাম দস্তগীর গাজী। মন্ত্রিসভায় স্থান পাওয়ায় আওয়ামী লীগ সরকারের আমলে জেলা থেকে প্রথম মন্ত্রী হওয়ার ইতিহাস গড়লেন তিনি। গোলাম দস্তগীর গাজীকে মন্ত্রিসভায় স্থান দেওয়ায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close