reporterঅনলাইন ডেস্ক
  ০৫ জানুয়ারি, ২০১৯

জলসিঁড়ি আবাসন প্রকল্প

তিন শিক্ষাপ্রতিষ্ঠানের নির্মাণকাজ উদ্বোধন করলেন সেনাপ্রধান

রাজধানীর পূর্বাচলসংলগ্ন জলসিঁড়ি আবাসন প্রকল্প এলাকায় ১০, ১২ এবং ১৬ নম্বর সেক্টরে যথাক্রমে ‘আদমজী পাবলিক স্কুল ও কলেজ’, ‘জলসিঁড়ি পাবলিক স্কুল ও কলেজ’ এবং ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজ’ নামে তিনটি শিক্ষাপ্রতিষ্ঠান নির্মিত হতে যাচ্ছে। সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ গত বৃহস্পতিবার উল্লিখিত তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের নির্মাণকাজের উদ্বোধন করেন।

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর প্রাথমিক ধাপের নির্মাণকাজ ২০১৯ সালের মধ্যে সম্পন্ন হবে। আগামী ২০২০ সালের জানুয়ারি থেকে ওই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় শিক্ষাকার্যক্রম চালু করার পরিকল্পনা রয়েছে।

উদ্বোধন শেষে সেনাপ্রধান সবার উদ্দেশে প্রদত্ত ভাষণে বলেন, এসব প্রতিষ্ঠানে নিয়ম অনুযায়ী সামরিক বাহিনীর সদস্যের সন্তানদের পাশাপাশি যারা জমি দিয়ে জলসিঁড়ি আবাসন প্রকল্প বাস্তবায়নে সহযোগিতা করেছে, তাদের এবং স্থানীয় অসামরিক ব্যক্তিদের সন্তানরাও পড়ালেখার সুযোগ পাবে। এ ছাড়া এখানে একটি অত্যাধুনিক হাসপাতাল ও একটি বিশ্ববিদ্যালয় করার পরিকল্পনা রয়েছে। এসব অবকাঠামো নির্মিত হলে অত্র এলাকার আর্থসামাজিক অবস্থার উন্নতি হবে। প্রথম পর্যায়ের নির্মাণকাজ শেষে আদমজী পাবলিক স্কুল ও কলেজে ২০২০ সালে প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত ৫০০ ছাত্রছাত্রী লেখাপড়ার সুযোগ পাবে। দ্বিতীয় পর্যায়ের নির্মাণকাজ শেষ হলে এখানে ৩২০০ ছাত্রছাত্রী লেখাপড়ার সুযোগ পাবে। একইভাবে ‘জলসিঁড়ি পাবলিক স্কুল ও কলেজ’ এবং ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজ’-এর সম্পূর্ণ নির্মাণকাজ শেষ হলে উল্লেখযোগ্য সংখ্যক ছাত্রছাত্রী লেখাপড়ার সুযোগ পাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উচ্চপদস্থ সেনা কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close