শেকৃবি ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ৪

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ০০:০০

শেকৃবি প্রতিনিধি

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৪ শিক্ষার্থীকে আটক করে পুলিশে দেওয়া হয়েছে। গতকাল শুক্রবার পরীক্ষা কেন্দ্রে তল্লাশির সময় দায়িত্বরত শেকৃবি রোভার স্কাউট গ্রুপের সদস্যদের হাতে ধরা পড়ে তারা। শেকৃবিতে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে দিয়ে চেকিং করার সময় এ চারজনের কাছ থেকে ডিভাইজ পাওয়া যায়।

আটক পরীক্ষার্থীরা হলেন, ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল হামিদুর রহমানের ছেলে ইকবাল মাহাবুব, কুড়িগ্রামের রবিউল ইসলামের মেয়ে রাশিদা আক্তার রজনী, জয় পাল, বাজশাহীর জিতেন পালের ছেলে জয় পাল ও ঢাকার মাতুয়াইলের মহিউদ্দিন খানের ছেলে মাহিম খান।

শেকৃবি উপ-উপচার্য প্রফেসর ড. মোঃ সেকেন্দার আলী সাংবাদিকদের বলেন, আমরা সতর্ক থাকায় জালিয়াতি চক্র সফল হতে পারে নাই। তাদেরকে পুলিশে দেওয়া হয়েছে দ্রুত জিজ্ঞাসাবাদের মাধ্যমে মূল হোতারা বেরিয়ে আসবে।

গতকাল সকাল সাড়ে ১০ টা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর ১৫ টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ৪ টি অনুষদে ৬২০ আসনের বিপরীতে চলতি শিক্ষাবর্ষে আবেদন করেছিল ৩৩ হাজার ৩ শত ০১ জন প্রতিযোগী। একটি আসনের বিপরীতে ছিল ৫৪ জন শিক্ষার্থী।

"