reporterঅনলাইন ডেস্ক
  ০৬ ডিসেম্বর, ২০১৮

ডিএনসিসির প্রতিটি জোনে হচ্ছে আধুনিক জবাইখানা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রতিটি জোনে আধুনিক পরিচ্ছন্ন পশু জবাইখানা নির্মাণ করা হবে বলে জানিয়েছেন সংস্থার ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা। গতকাল বুধবার সকালে ডিএনসিসির মহাখালী কার্যালয়ের পাশে একটি আধুনিক পশু জবাইখানার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

জামাল মোস্তফা বলেন, ‘রাজধানীর যত্রতত্র পশু জবাই হতো। যেটা পরিবেশ সম্মতও না। সেই মাংসও স্বাস্থ্য সম্মত না। তাই আমরা চিন্তা করেছি আমাদের প্রতিটি জোনে অন্তত একটি করে পশু জবাইখানা নির্মাণ করব। নগরবাসীর চাহিদা ও জমিপ্রাপ্তি সাপেক্ষে এই জবাইখানা নির্মাণ করা হবে। জবাইখানাটি করা হলো এখানে মাংস ব্যবসায়ীসহ অন্যরাও ব্যবহার করতে পারবেন।’ তিনি আরে বলেন, ‘আমাদের এই জবাইখানায় একজন পশুচিকিৎসক ও একজন পরিদর্শক থাকা বাধ্যতামূলক করা আছে। গরু, খাসি, ভেড়া, মহিষ যেটাই জবাই করা হোক মাংস সরবরাহের আগে ডিএনসিসির সিল মেরে দেওয়া হবে যেন নগরবাসী প্রতারণার শিকার না হোন। প্রতিদিন ভোর ৪টা থেকে পশু জবাইখানা খোলা থাকবে।’

তিনি আরো জানান, বর্তমানে মোহাম্মদপুর টাউনহল বাজার ও মিরপুরে একটি করে পশু জবাইখানা রয়েছে। গাবতলীতেও একটি আধুনিক পশু জবাইখানা নির্মাণ করা হবে। এ সময় প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জাকির হাসান, মহানগর মাংস ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি গোলাম মর্তুজা মন্টুসহ ডিএনসিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close