ঢাবি শিক্ষকের মুক্তির দাবিতে মানববন্ধন

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) সহযোগী অধ্যাপক খালেদ মাহমুদের বিরুদ্ধে ধর্ষণ ও যৌতুকের অভিযোগে হওয়া মামলাকে ‘মিথ্যা’ আখ্যা দিয়ে তা প্রত্যাহার করে তার মুক্তির দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটসহ বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থীরা। এ সময় তারা সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃৃত সত্য উন্মোচনের দাবিও জানান।

বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে গতকাল সকালে ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট আয়োজিত এক মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থীরা এ দাবি জানান। এর আগে গত ২৫ ও ৩০ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি পৃথক দুটি সংবাদ বিজ্ঞপ্তিতে খালেদ মাহমুদের গ্রেফতারের ঘটনায় উদ্বেগ জানায়।

ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের সাবেক পরিচালক অধ্যাপক এ কে এম সাইফুল মজিদের সঞ্চালনায় মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক মিজানুর রহমান, আইন অনুষদের ডিন অধ্যাপক মো. রহমতউল্লাহ, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ফারহান ইমতিয়াজ ও সুতপা ভট্টাচার্য প্রমুখ।

"