ঢাবি প্রতিনিধি

  ২০ নভেম্বর, ২০১৮

চাকরিতে প্রবেশের বয়স ৩৫সহ ছয় দফা দাবি উত্থাপন

চাকরিতে আবেদনের অভিন্ন বয়সসীমা ৩৫ বছর করাসহ ছয় দফা দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ ঐক্য পরিষদ। গতকাল সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানায় সংগঠনটির নেতারা।

তাদের ছয় দফা দাবিগুলো হলো ১. চাকরিতে আবেদনের অভিন্ন বয়সসীমা ৩৫ করা, ২. নিয়োগ পরীক্ষাগুলোর ফি কমিয়ে অতি স্বল্প ফি নির্ধারণ করা, ৩. নিয়োগ পরীক্ষাগুলো বিভাগীয় পর্যায়ে নেয়া এবং একই দিনে একের অধিক পরীক্ষা না রাখা, ৪. সব ধরনের নিয়োগ ও ভর্তি বাণিজ্য বন্ধ করা, ৫. নিয়োগ পরীক্ষায় মৌখিক পরীক্ষার নম্বর ৫০-এর বেশি না রাখা এবং ৬. বেকার যুবকদের সম্মানী ভাতা প্রদান।

সংগঠনের প্রধান সমন্বয়ক মোজাম্মেল মিয়াজী সংবাদ বলেন, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্পিকার থাকাকালীন ২০১২ সালে সংসদে বলেছিলেন, ‘চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর করা উচিত।’

সেই সূত্র ধরে আমরা দীর্ঘ সাত বছর ধরে ৩৫-এর আন্দোলন করে আসছি। এ সময় তিনি আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর বাস্তবায়ন করতে সরকারের প্রতি আহ্বান জানান। এছাড়াও অন্য পাঁচ দাবি নির্বাচনের আগে বাস্তবায়ন সম্ভব না হলে নির্বাচনী ইশতেহারে রেখে নির্বাচন-পরবর্তী দুই মাসের মধ্যে বাস্তবায়ন করতে সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানানো হয়। দাবি মানা না হলে কঠোর আন্দোলনেরও হুশিয়ারি দেয় সংগঠনটি। সংবাদ সম্মেলনে সংগঠনের সহ-সমন্বয়ক সুরাইয়া ইয়াসমীন, ই.ব.ন. আহমেদ তানজীর, রুদ্র শহীদুল্লাহ, রেদোয়ান তুষার প্রমুখ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close