reporterঅনলাইন ডেস্ক
  ১৪ নভেম্বর, ২০১৮

ইউজিসির স্বর্ণপদক অর্জন

চবি উপাচার্যকে সংবর্ধনা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে সংবর্ধনা দিয়েছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। ‘দলিত ও জাতি-বর্ণ বৈষম্য ঃ পরিপ্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক গবেষণামূলক গ্রন্থের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) স্বর্ণ পদক অর্জন করায় তাকে এ সংবর্ধনা দেওয়া হয়। গত সোমবার ওয়ার্ল্ড ইউনিভার্সিটি সার্ভিস (উস্) প্রাইমারী এন্ড হাইস্কুল মাঠে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চবি রসায়ন বিভাগের সভাপতি ও উস্ স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি প্রফেসর ড. মনির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে দাতা সদস্য মো: মোজাহেরুল হককেও বিশেষ সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, উপাচার্যের এ স্বর্ণপদক অর্জন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় তথা এতদঅঞ্চলের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের। তাঁর রচিত গ্রন্থে সর্বপ্রথম ‘দলিত’ শব্দটি ব্যবহারের মাধ্যমে দেশে পিছিয়েপড়া সুবিধাবঞ্চিত জনগোষ্ঠির জীবন চরিত্র তুলে ধরে মূল ¯্রােতের সাথে পরিচয় ঘটিয়েছেন। তাঁর গ্রন্থে যে সকল দিকনির্দেশনা, পরামর্শ এবং সুপারিশ প্রদান করা হয়েছে তা বাস্তবায়ন হলে এ পিছিয়ে পড়া জনগোষ্ঠি তাদের জীবনাচরন পরিবর্তনের সাথে সাথে মূল ¯্রােতের সাথে নিজেদের সম্পৃক্ত করতে সক্ষম হবে। উপাচার্য তাঁর ভাষণে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি সার্ভিস (উস্) প্রাইমারী এন্ড হাইস্কুল কর্তৃপক্ষকে বিশেষ কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানান। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close