ঢাকার সাহিত্য উৎসবে আসছেন তিন তারকা

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঢাকা আন্তর্জাতিক সাহিত্য উৎসবে এ বছর অংশ নিচ্ছেন চলচ্চিত্রের তিন তারকা। তারা হলেন বলিউডের অভিনেত্রী মনীষা কৈরালা, বাঙালি বংশোদ্ভূত বলিউডের অভিনেত্রী ও পরিচালক নন্দিতা দাস এবং ব্রিটিশ অভিনেত্রী টিলডা সুইনটন। সাহিত্য উৎসবে ভিন্ন ভিন্ন অধিবেশনে বক্তৃতা করবেন তারা। সাহিত্যকে বাদ দিয়ে চলচ্চিত্র হয় না। আর সাহিত্যের চরিত্রগুলো জীবন্ত করে তুলতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন অভিনয়শিল্পীরা। এ যোগসূত্রের অভিজ্ঞতা পাঠক আর লেখকের আগ্রহের বিষয়। তাই এই শিল্পীদের কাছ থেকে তাদের অভিজ্ঞতার কথা শোনার সুযোগ করে দিচ্ছে ঢাকা আন্তর্জাতিক সাহিত্য উৎসব।

এ বছর ঢাকা আন্তর্জাতিক সাহিত্য উৎসবে যোগ দিতে আসা অভিনেত্রী মনীষা কৈরালা বলিউডের একসময়ের জনপ্রিয় মুখ। বহু ব্যবসাসফল ছবির নায়িকা তিনি। এরই মধ্যে ক্যানসারের সঙ্গে লড়াই করে ফিরেছেন। সেই অভিজ্ঞতা নিয়েই উৎসবের দ্বিতীয় দিন আগামী শুক্রবার বেলা সোয়া ১১টায় ‘ব্রেকিং ব্যাড’ অধিবেশনে কথা বলবেন তিনি। বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনের এ অধিবেশনে তার সঙ্গে আরো থাকবেন বলিউড অভিনেত্রী ও পরিচালক নন্দিতা দাস।

উৎসবের দ্বিতীয় দিন বেলা ২টায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে থাকবে অস্কার, বাফটা ও গোল্ডেন গ্লোবজয়ী অভিনেত্রী টিলডা সুইনটনের অধিবেশন ‘রিডিং’। গত বছর এ উৎসবে এসেছিলেন তিনি।

"