reporterঅনলাইন ডেস্ক
  ০২ নভেম্বর, ২০১৮

চবিকে সেশনজট মুক্ত করতে প্রশাসনের জিরো টলারেন্স নীতি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাজীবনের প্রতিটি মুহুর্ত যাতে যথার্থ অর্থে কাজে লাগাতে পারে সে জন্য বর্তমান প্রশাসন অত্যন্ত সজাগ ও সতর্ক। বিশ্ববিদ্যালয়কে সেশনজট মুক্ত করতে প্রশাসনের জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছে।

গতকাল বৃহস্পতিবার একযোগে শুরু হওয়া চট্টগ্রাম বিশ^বিদ্যালয় সমাজ বিজ্ঞান অনুষদভুক্ত ১ম বর্ষ বি.এস.এস (সম্মান) পরীক্ষার হল পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এ সময় চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ এবং প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, সেশনজট নিরসনে বছর শেষে যথাসময়ে পরীক্ষা শুরু করায় সমাজ বিজ্ঞান অনুষদের ডিন, বিভাগের সভাপতি ও শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলকে বিশেষ ধন্যবাদ ও আন্তরিক অভিনন্দন জানান।

তিনি বলেন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়কে সেশনজট মুক্ত করে পঠন-পাঠনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টির মাধ্যমে জ্ঞান-গবেষণার তীর্থ স্থানে পরিণত করার লক্ষ্যে উপাচার্যের দায়িত্ব গ্রহণের পর থেকেই শিক্ষা মনিটরিং সেলসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যেই বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা এর সুফল পেতে শুরু করেছে। বর্তমানে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে সেশনজট প্রায় শুণ্যের কোটায়। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close