ঢাবি প্রতিনিধি

  ২৮ অক্টোবর, ২০১৮

চাকরির বয়স বাড়ানোর দাবিতে শাহবাগ অবরোধ

সরকারি চাকরিতে ঢোকার বসয়সীমা বাড়িয়ে ৩৫ বছর করার দাবিতে আন্দোলনরত বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করেছে।

তাদের এই আন্দোলনের কারণে শাহবাগ হয়ে ফার্মগেট, মৎস্য ভবন, সায়েন্স ল্যাবরেটরি ও টিএসসিমুখী যান চলাচল বন্ধ হয়ে যায়। জাতীয় জাদুঘরের সামনে, শাহবাগ পুলিশ বক্স ও বঙ্গবন্ধু মেডিকেলসংলগ্ন বাইপাস দিয়ে সীমিত আকারে যানবাহন চলাচলের ব্যবস্থা করে পুলিশ। গতকাল শনিবার জাতীয় জাদুঘরের সামনে থেকে একটি মিছিল নিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেন প্রায় ২০০ আন্দোলনকারী। বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের সভাপতি ইমতিয়াজ হোসেন সমাবেশে বলেন, ‘বর্তমান রাষ্ট্রপতি যখন স্পিকার ছিলেন, তখন ২০১২ সালের ৩১ জানুয়ারি জাতীয় সংসদে তিনি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। এতে যুবসমাজ আশার আলো দেখেছিল। কিন্তু এর কোনো হেস্তনেস্ত এখনো হয় নাই।’

সমাবেশে অংশ নেওয়া চাকরিপ্রার্থীরা বলেন, ‘সেশনজটের অজুহাত দেখিতে ২৬ লাখ উচ্চশিক্ষিত তরুণের এই দাবি আজও মেনে নেওয়া হয়নি। বঙ্গবন্ধুর সোনার বাংলায় উচ্চশিক্ষিত তরুণদের এই যৌক্তিক দাবি পূরণে প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করছি। জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির গত জুনে এক সভায় সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার সুপারিশ করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close