নিজস্ব প্রতিবেদক

  ১৫ অক্টোবর, ২০১৮

১৫২ পূজামণ্ডপে মেয়র খোকনের অনুদান

রাজধানীর ১৫২ পূজা মণ্ডপকে ৫ হাজার টাকা করে অনুদান দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষে মেয়র সাঈদ খোকন। গতকাল রোববার নগর ভবনে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে পূজা কমিটির নেতাদের সঙ্গে মতবিনিয়ময় সভায় এই অনুদানের চেক হস্তান্তর করেন তিনি।

সাঈদ খোকন বলেন, ধর্ম নিরপেক্ষতার চেতনায় উজ্জীবিত হয়ে দেশ এগিয়ে চলছে। তবে অনেকেই এর মধ্যে বিভেদ সৃষ্টির অপচেষ্টা করছে। অবশ্য তা নতুন কোনো বিষয় নয়। বহু বছর আগে থেকে কিছু স্বার্থান্বেষী মহল বিভিন্ন ধর্মের মধ্যে বিভেদ সৃষ্টির মধ্য দিয়ে তাদের নিজস্ব চিন্তা চেতনা, নিজস্ব ভাবনা প্রতিফলন করে এসেছে। এতে বিভিন্ন প্রাণহানির ঘটনা ঘটেছে।

তিনি বলেন, সত্যিকার অর্থে মানুষ যদি তার ধর্মের মাধ্যমে পরিচালিত হয় তাহলে এগুলো হওয়ার কথা নয়। যারা ধর্মকে নিজের মনের মতো করে পরিচালনা করতে চায় তারাই এগুলো সৃষ্টি করে। আমরা চাই, যে চেতনায় দেশ স্বাধীন হয়েছে সেই চেতনায় এগিয়ে চলবে।

নিজের জীবনে অভিজ্ঞতার বর্ণনা দিয়ে মেয়র বলেন, ছোটবেলায় বাবার হাত ধরে ঈদগায়ে যেতাম নাজাম পড়তে। আমি কোনোদিন দেখিনি ঈদগাহে পাঁচস্তরের নিরাপত্তা, ছাতা নিয়ে আসা যাবে না, অমুকটা নিয়ে আসা যাবে না। এখন হিন্দু ধর্মের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব সেখানেও মন্দিরে মন্দিরে পুলিশ পাহারা দিতে হয়। আগে তো কোনোদিন পুলিশ দেখিনি। আমাদের জীবন কেন এমন থাকবে? আমি মাঝে মাঝে খুব দুঃখিত, ব্যথিত হই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close