বিশ্ব শিশু দিবস

শিশু একাডেমিতে ‘আমার কথা শোন’ অনুষ্ঠান

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

‘গড়তে শিশুর ভবিষ্যৎ স্কুল হবে নিরাপদ’ প্রতিপাদ্য নিয়ে শুরু হওয়া বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৮ এর তৃতীয় দিনে গতকাল মঙ্গলবার শিশু একাডেমির মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে শিশুদের নিয়ে সেশন ‘আমার কথা শোন’। গতকালের বিষয় ছিল শিশুবান্ধব পর্যটন।

শিশু প্রতিনিধি সিদরাতুল মুনতাহার এর সভাপতিত্বে এই আলোচনা সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মো. আবদুল করিম ও বাংলাদেশ পর্যটন বোর্ডের উপপরিচালক জনাব আকতার আহমেদ । এতে মডারেটর হিসাবে ছিলেন জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক ও বিশিষ্ট ছড়াকার আনজীর লিটন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আবদুল করিম বলেন, ‘শিশু অধিকার আইনে অন্তর্ভুক্ত একটা অধিকার হলো চিত্ত-বিনোদনের অধিকার। তোমাদেরকে চোখ মেলে বেড়িয়ে পড়তে হবে আমাদের দেশ ‘বাংলাদেশকে’ দেখতে হবে। শিশুরা ঘুরতে গেলে অবশ্যই দলগতভাবে থাকতে হবে। তা হোক বাবা-মা, ভাই-বোন, আত্মীয়-স্বজন, সহপাঠী’।উন্মুক্ত আলোচনায় বিভিন্ন স্কুলের শিশু, শিক্ষক ও অভিভাবকেরা অংশগ্রহণ করে তাদের মত প্রকাশ করেন।

উল্লেখ্য বাংলাদেশ শিশু একাডেমীতে ৭ অক্টোবর থেকে শুরু হওয়া বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৮ চলবে ১৩ অক্টোবর পর্যন্ত। সংবাদ বিজ্ঞপ্তি।

"