নিজস্ব প্রতিবেদক

  ২৫ সেপ্টেম্বর, ২০১৮

ট্রাফিক আইন অমান্য

একদিনে ৮৩৮৫ মামলা জরিমানা ২৭ লাখ টাকা

ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে ডিএমপির ট্রাফিক বিভাগ। মাসব্যাপী ট্রাফিক সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে গতকাল সোমবারও এ অভিযান অব্যাহত ছিল। চালক ও পথচারীদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করতেই এ উদ্যোগ নিয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগ। ডিএমপির উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে মাসব্যাপী এ অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানের ফলে শৃঙ্খলা পুরোপুরি না এলেও জনগণ ব্যাপক সাড়া দিয়েছে। আশা করছি শৃঙ্খলা ফিরে আসবে।

এদিকে গত রোববার সারা দিন রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করার সময় চালকদের বিরুদ্ধে ৮ হাজার ৩৮৫টি মামলা দায়ের হয়। জরিমানা করা হয় ২৬ লাখ ৯১ হাজার ৩৫৫ টাকা। ডাম্পিং করা হয় ৩১টি গাড়ি। অন্যদিকে রেকার করা হয়েছে ১ হাজার ৫৯টি গাড়ি।

ট্রাফিক আইন অমান্যের কারণে ২ হাজার ৮৮৪টি মোটরসাইকেলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। আর জব্দ করা হয়েছে ১২৭টি মোটরসাইকেল। হাইড্রোলিক হর্ন ব্যবহারের দায়ে ২০৪, হুটার বা বিকনলাইট ব্যবহারের জন্য ১১টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ট্রাফিক বিভাগ। পুলিশ স্টিকার লাগানোর জন্য দুটি গাড়ি, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ২৭টি গাড়ির বিরুদ্ধে মামলা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close