খুলনা ব্যুরো

  ২৫ সেপ্টেম্বর, ২০১৮

খুলনায় শিক্ষার্থীদের স্বাস্থ্যবিষয়ক অ্যাডভোকেসি সভা

খুলনায় আগামী ১ থেকে ৭ অক্টোবর পর্যন্ত পালন করা হবে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ। এ উপলক্ষে গতকাল সোমবার সকালে নগরীর স্কুল হেলথ ক্লিনিকে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম বিষয়ে জেলা অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। স্বাস্থ্য অধিদফতরের ফাইলোরিয়াসিস নির্মূল ও কৃমি নিয়ন্ত্রণ কার্যক্রমের সহযোগিতায় খুলনা সিভিল সার্জন অফিস এ সভার আয়োজন করে।

প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, সরকার সব শিশুর স্বাস্থ্যের উন্নয়নে ব্যাপক কার্যক্রম গ্রহণ করছে। দেশে শিশুমৃত্যুহার অনেকাংশে কমে গেছে। কৃমি শিশুর মেধা বিকাশে ক্ষতিগ্রস্ত করে এবং শিশু মারাত্মক অপুষ্টিতে ভোগে। তাই ৫ থেকে ১৬ বছরের সব শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়াতে হবে। এ জন্য অভিভাবক এবং স্কুলের শিক্ষকদের বেশি সচেতন থাকতে হবে।

ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আতিয়ার রহমান শেখের সভাপতিত্বে সভায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা খোন্দকার রুহুল আমীন এবং জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রমেন্দ্রনাথ পোদ্দার। প্রবন্ধ উপস্থাপন করেন জেনারেল হাসপাতালের কনসালট্যান্ট (শিশু) ডা. মো. শরাফত হোসাইন।

সপ্তাহব্যাপী প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান ও এতিমখানাসমূহে শিশুদের বিনামূল্যে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close