চট্টগ্রাম ব্যুরো

  ১৭ সেপ্টেম্বর, ২০১৮

সিভাসুতে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ^বিদ্যালয়ে (সিভাসু) গতকাল রোববার ‘বাংলাদেশে কৃষি গ্রন্থাগার এবং তথ্য কেন্দ্রগুলোর জন্য জাতীয় পর্যায়ের নেটওয়ার্ক’ শীর্ষক দিনব্যাপী এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের উদ্যোগে সিভাসু অডিটরিয়ামে অনুষ্ঠিত ওই সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ^বিদ্যালয়ের ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক।

বিশ^বিদ্যালয়ের লাইব্রেরিয়ান মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম নুরুল আবছার খান, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো. আ. হালিম, ঢাকা বিশ^বিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম, শেরেবাংলা কৃষি বিশ^বিদ্যালয়ের লাইব্রেরিয়ান ও বাংলাদেশ লাইব্রেরিয়ান অ্যাসোসিয়েশনের মহাসচিব ড. মো. আনোয়ারুল ইসলাম এবং ইন্টারন্যাশনাল সেন্টার ফর ডাইরিয়াল ডিজিজ রিসার্চ, বাংলাদেশের লাইব্রেরিয়ান ড. মো. নাজিম উদ্দিন। ওই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ^বিদ্যালয়ের প্রধান প্রকৌশলী শাহ মো. জিল্লুর রহমান।

বিভিন্ন বিশ^বিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানের শিক্ষক, গবেষক, লাইব্রেরিয়ান ও তথ্য ব্যবস্থাপনা কর্মকর্তাদের অংশগ্রহণে অনুষ্ঠিত দিনব্যাপী সেমিনারে মোট ১২টি প্রবন্ধ উপস্থাপিত হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close