রাজশাহীকে দেশের এক নম্বর শহর বানাতে চাই : লিটন

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বিশেষ প্রতিনিধি, রাজশাহী

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) নবনির্বাচিত মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, ‘আগে যে ঝকঝকে-চকচকে রাজশাহী নগরী ছিল, সেই জায়গায় আবারও নিয়ে যেতে হবে। পরিষ্কার-পরিচ্ছন্ন, ঝকঝকে-তকতকে শহর পুনরায় গড়তে হবে। সবার সহযোগিতায় রাজশাহীকে দেশের এক নম্বর শহর বানাতে চাই। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলাপের পরই আমি নগরবাসীকে আশ^স্ত করছি।’ শপথ গ্রহণের পর ট্রেনযোগে গত সোমবার রাতে রাজশাহী স্টেশনে পৌঁছে আওয়ামী লীগের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নবনির্বাচিত মেয়রের আসার খবরে আগে থেকেই স্টেশনে ভিড় জমায় হাজার হাজার নেতাকর্মী। জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের সন্তান এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

মেয়র বলেন, ‘আমরা আশা করি আগামী জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকার গঠন করবে। নতুন সরকারের কাছ থেকে অধিক পরিমাণ প্রকল্প ও বাজেট এনে রাজশাহীর উন্নয়ন করা হবে। বক্তব্যের শুরুতে মেয়র লিটন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদ, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করেন।

রাজশাহী মহানগর আওয়ামী লীগ নেতা, নবনির্বাচিত কাউন্সিলর, মহানগর ও রাবি ছাত্রলীগ, মহানগর যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, মহানগর কৃষক লীগ, রাজশাহী সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড, মহানগর তাঁতীলীগসহ মহানগর আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ড ও শাখার নেতাসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা স্টেশনে নবনির্বাচিত মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সংবর্ধনা অনুষ্ঠানের সঞ্চালনা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে গত ৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর কাছ থেকে শপথ গ্রহণ করেন তিনি। পরে তিনি রাজশাহীর নেতাদের নিয়ে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর সোমবার ট্রেনযোগে রাজশাহীতে ফেরেন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এ সময় তার সফরসঙ্গী ছিলেন মেয়রপতœী ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শাহীন আকতার রেনী, রাসিক মেয়রের একান্ত সহকারী এ এইচ এম আশিকুজ্জামান শাওন।

"