নিজস্ব প্রতিবেদক

  ১১ সেপ্টেম্বর, ২০১৮

৩৫ জন শিক্ষক ইউজিসি স্বর্ণপদক পাচ্ছেন আজ

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৩৫ জন শিক্ষক ‘ইউজিসি স্বর্ণপদক’ পাচ্ছেন। আজ মঙ্গলবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে শিক্ষকদের হাতে এ পদক তুলে দেবেন। উচ্চশিক্ষায় মৌলিক গবেষণা এবং প্রকাশনার ক্ষেত্রে অনবদ্য অবদানের জন্য তাদের এ পুরস্কার দেওয়া হচ্ছে।

গতকাল সোমবার ইউজিসি থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এবার ২০১৬ সালের ১৮ জন এবং ২০১৭ সালের ১৭ জন শিক্ষক ইউজিসি স্বর্ণপদক পাচ্ছেন। নির্বাচিতদের সনদ ও স্বর্ণপদকসহ বইয়ের জন্য ৫০ হাজার টাকা এবং প্রবন্ধের জন্য ৩০ হাজার টাকা দেওয়া হবে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. সোহরাব হোসাইন বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করবেন। এ ছাড়া, জাতীয় অধ্যাপক, ইউজিসি সদস্য, সচিব, বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বরেণ্য শিক্ষাবিদরা উপস্থিত থাকবেন।

গত আগস্টে ইউজিসি অ্যাওয়ার্ড অ্যাডভাইজরি কমিটির এক সভায় ‘ইউজিসি অ্যাওয়ার্ড’ নামটি পরিবর্তন করে ‘ইউজিসি স্বর্ণপদক’ করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close