‘শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে দাঁড় করিয়েছেন’

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে দাঁড় করিয়েছেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম। গত বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নাধীন বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে ‘চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃখনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন’ প্রকল্পের আওতায় উত্তর চান্দগাঁও চৌধুরীপাড়া, বেপারীপাড়া, নাথপাড়া, বণিকপাড়া, বড়–য়াপাড়া ও শিল্প এলাকার এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন। সিডিএ চেয়ারম্যান বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় গেলে দেশের উন্নয়ন হয় আর বিএনপি ক্ষমতায় গিয়ে করে লুটপাট। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে দাঁড় করিয়েছেন। উন্নয়নের এ ধারাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই। আগামী জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনা ক্ষমতায় না গেলে দেশের উন্নয়নের ধারা বাধাগ্রস্ত হবে। সিডিএ চেয়ারম্যান আরো বলেন, খাল ভরাট ও অবৈধ দখলের কারণে অল্প বৃষ্টিতেই নগরীতে জলাবদ্ধতা সৃষ্টি হতো। চলতি মওসুমে সেই জলাবদ্ধতার প্রকট অনেকাংশে কমে এসেছে। নগরবাসীর সচেতনতাই পারে জলাবদ্ধতা মুক্ত নগরী গড়তে। আপনাদের গৃহস্থালী কাজের আবর্জনা যত্রতত্র না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলতে হবে।

জলাবদ্ধতা মুক্ত নগরী গড়তে সবাইকে সহযোগিতার হাত প্রসারিত করতে হবে। সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, শুধু উন্নয়ন নয়, ঠেকসই উন্নয়ন কাজ করা হচ্ছে বর্তমান সরকারের আমলে। ঠেকসই উন্নয়নের প্রতি জোর দিয়ে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের কাজ দ্রুতগতিতে এগিয়ে নেওয়া হচ্ছে। আগামী তিন বছরের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হবে। তখন জলাবদ্ধতামুক্ত স্বপ্নের চট্টগ্রাম দেখতে পাবে চট্টগ্রামবাসী।

সমাজ সেবক সামশুল আলম বিএসসির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক কাউন্সিলর ও চান্দগাঁও থানা আওয়ামী লীগের আহ্বায়ক মুহাম্মদ নুরুল ইসলাম, ৪নং চান্দগাঁও ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক নুর মুহাম্মদ নুরু, জাফর আহম্মদ খান, চৌধুরী আজিম, সাবেক কাউন্সিলর নুরুল হুদা লালু, শিকারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিকী প্রমুখ।

"