এইচএসসি উত্তীর্ণ তিন হাজার শিক্ষার্থীকে সংবর্ধনা ক্যামব্রিয়ানের

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

এ বছরও ২০১৮ সালে বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের আয়োজনে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। গতকাল সোমবার বসুন্ধরার আন্তর্জাতিক কনভেনশন সিটির পুষ্পগুচ্ছ হল-২-এ সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশের বরেণ্য শিক্ষা সংস্কারক এবং বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম কে বাশার পিএমজেএফ। আরো উপস্থিত ছিলেন ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের ভাইস চেয়ারম্যান লায়ন অ্যাডভোকেট খন্দকার সেলিমা রওশনসহ ক্যামব্রিয়ান পরিবারের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, শিক্ষক, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তি ।

অনুষ্ঠানে ঢাকা মহানগরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় তিন হাজার শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শিক্ষামূলক বিভিন্ন তথ্য চিত্র প্রদর্শনের ওপর আলোচনা করেন প্রধান অতিথি লায়ন এম কে বাশার। তিনি বলেন, গত ২৫ বছরে প্রায় ৬৫ হাজার শিক্ষার্থীকে অধ্যয়নের জন্য বিদেশে পাঠানোর সার্বিক ব্যবস্থা নেওয়া হয়েছে। বিএসবি পরামর্শ, সেমিনার, নিউজ পেপার, অনলাইন নিউজ এবং নানা মিডিয়ার মাধ্যমে তথ্য দিয়ে বিদেশি কলেজ বা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার ক্ষেত্রে সহযোগিতা করে আসছে।

তিনি বলেন, আমাদের দেশে বিশ্ব শিক্ষা ব্যবস্থার সঙ্গে সঙ্গতি রেখে কোয়ালিটি শিক্ষাকে নিশ্চিত করলে প্রতিবছর ২৫ থেকে ৩০ হাজার শিক্ষার্থী যারা বিদেশে শিক্ষার জন্য যাচ্ছে, তাদের এ দেশেই লেখাপড়া করতে পারবে। তাতে বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে প্রায় ২ হাজার কোটি টাকা। উল্লেখ্য, ইংল্যান্ড, আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়ার জিডিপির একটি বড় অংশ আসে শিক্ষা খাত হতে। অনুষ্ঠানের শেষে ছিল দৃষ্টিনন্দন ক্যামব্রিয়ান কালচারাল একাডেমির শিল্পীদের মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা। সংবাদ বিজ্ঞপ্তি।

"