সিলেট প্রতিনিধি

  ০৩ সেপ্টেম্বর, ২০১৮

দেশের প্রথম ডিজিটাল সিটি হবে সিলেট

তথ্যপ্রযুক্তিমন্ত্রী

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, দেশের প্রথম ডিজিটাল সিটি হবে সিলেট। খুব শিগরিগরই সিলেট ইলেকট্রনিক্স সিটি বাস্তবে রূপ লাভ করবে। যেখানে হাজার হাজার মানুষের কর্মসংস্থান হবে। পাল্টে যাবে গোটা সিলেট বিভাগের চিত্র। গতকাল রোববার সিলেট চেম্বার কনফারেন্স হলে আয়োজিত একটি সেমিনারে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সিলেট হাইটেক পার্কসহ দেশের অন্যান্য হাইটেক পার্কের মাধ্যমে বাংলাদেশে বিশ্বের ৪র্থ শিল্প বিপ্লবে নেতৃত্বে দেবে। দেশের শিল্পক্ষেত্রে এক নতুন দিগন্তের সূচনা হবে। বাংলাদেশের ডিজিটালে রূপান্তর আজ বিশ্ববাসী অনুসরণ করছে। আমাদের পথে হাঁটছে ভারতসহ অন্যান্য দেশগুলোও। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব চিরস্মরণীয় হয়ে থাকবে। তার ঐকান্তিক প্রচেষ্টায় তথ্য ও প্রযুক্তি খাতে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, অর্থ মন্ত্রণালয় ও জাতীয় রাজস্ব বোর্ডসহ হাইটেক পার্কের জন্য যা যা প্রয়োজন সব করে দিয়েছেন। তাদের কাছে আর কিছুই চাওয়ার নেই। হাইটেক পার্কের প্রকল্পের সঙ্গে জড়িত সকল কর্মকর্তা ও কর্মচারী যেভাবে নিরলস কাজ করে যাচ্ছেন তার সুফল অচিরেই পাওয়া যাবে।

সেমিনারে সভাপতিত্ব করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমদ এমপি। বিশেষ অতিথির বক্তব্য দেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ এবং বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব), এনডিসি হোসনে আরা বেগম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক সালেহ উদ্দিন আহমদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close