শাহজালালে বিমানযাত্রী আটক

পেট থেকে বেরিয়ে এলো আধা কেজি সোনা

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আধা কেজি সোনাসহ মোহাম্মদ সালাউদ্দিন নামের দুবাই থেকে আসা এক বিমানযাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর (সিআইআইডি)। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১২টায় দুবাই থেকে এমিরেটস এয়ারলাইনসের ইকে-৫৮৪ নম্বর ফ্লাইটে শাহজালাল বিমানবন্দরে আসেন ওই যাত্রী।

সিআইআইডি জানায়, শুল্ক গোয়েন্দাদের কাছে তথ্য ছিল, এ ফ্লাইটে করে অবৈধভাবে সোনা আনা হতে পারে। পরে সন্দেহভাজন বিমানযাত্রীদের গতিবিধি লক্ষ করছিলেন। সবার মতে, নেমে আসলেন যাত্রী সালাউদ্দিনও। তার অস্বাভাবিক আচরণ দেখে সন্দেহ হলো শুল্ক গোয়েন্দাদের। তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি সোনা পাচারের বিষয়টি অস্বীকার করেন। একপর্যায়ে শুল্ক গোয়েন্দারা তাকে রুটি, কলা, জুস ও পানি খাইয়ে তাকে ব্যায়াম করান। কিছুক্ষণ পরেই তিনি পায়ুপথে সোনার বার ও গয়না থাকার কথা স্বীকার করেন। এরপর একে একে বেরিয়ে আসে ৫৬৪ গ্রাম স্বর্ণ। যার বাজারমূল্য প্রায় ৩৫ লাখ টাকা।

সিআইআইডির মহাপরিচালক শহীদুল ইসলাম জানান, বিশেষ কায়দায় শুল্ক গোয়েন্দার দল সালাউদ্দিনের পায়ুপথ থেকে চারটি সোনার বার ও গয়না বের করিয়ে আনে। এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা হয়েছে।

 

 

"