সিলেট প্রতিনিধি

  ৩০ আগস্ট, ২০১৮

সিলেটে যাত্রা শুরু পুলিশের ক্রাইসিস রেসপন্স টিমের

সিলেটে যাত্রা শুরু করেছে পুলিশের বিশেষায়িত দল ক্রাইসিস রেসপন্স টিম সিআরটি। গতকাল বুধবার সিলেট পুশিল লাইনসে আনুষ্ঠানিক মহড়ার মাধ্যমে এই যাত্রা শুরু হয়। মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ বলেন, জঙ্গি দমন ও মাদক চোরাচালান প্রতিরোধসহ বড় ধরনের সহিংস পরিস্থিতি মোকাবিলায় কাজ করবে এই দল।

২৪ সদস্যের বিশেষ এ দলটি ইতোমধ্যেই যুক্তরাষ্ট্র ও জর্ডানে বিশেষ প্রশিক্ষণ নিয়ে এসেছে জানিয়ে তিনি বলেন, গ্রেফতার বা দমন অভিযানসহ যেকোনো পরিস্থিতিতে সাহসিকতার সঙ্গে পদক্ষেপ নেওয়া ও অস্ত্র পরিচালনার জন্য তাদের নানা বিষয়ে প্রশিক্ষণ দিয়েছেন যুক্তরাষ্ট্র ও জর্ডানের প্রশিক্ষকরা।

সিলেট নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (সদর) শাহরিয়ার আল-মামুন সিলেট সিআরটির নেতৃত্ব দিচ্ছেন। টিম লিডার হিসেবে রয়েছেন সহকারী পুলিশ কমিশনার আহমেদ পিয়ার ও মুনাদির ইসলাম চৌধুরী। এ ছাড়া আছেন দুজন পরিদর্শক, ছয়জন উপপরিদর্শক, দুজন সহকারী উপপরিদর্শক, দুজন নায়েক ও নয়জন কনস্টেবল।

শাহরিয়ার আল মামুন বলেন, সিলেটকে জঙ্গি, মাদক, চোরাচালান ও সন্ত্রাসমুক্ত রাখতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এজন্য বিশেষ প্রশিক্ষণের মাধ্যমে এই দল গড়ে তোলা হয়েছে।

নগরবাসীর শান্তির জন্যই এই পদক্ষেপ। এর আগে চট্টগ্রাম ও রাজশাহীতেও সিআরটি চালু করা হয়েছে। সোয়াতের আদলে এ দল গড়ে তোলা হয়েছে বলে জানান কমিশনার পরিতোষ ঘোষ। তিনি বলেন, ‘এই দলের কাজ হলো জঙ্গি, মাদক, সন্ত্রাস ও চোরাচালান প্রতিরোধ করা। মোস্ট ওয়ান্টেড আসামি গ্রেফতারেও এই দল কাজ করবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close