ঈদের দিন বিকালেই নগর পরিষ্কার করল চসিক

প্রকাশ : ২৫ আগস্ট ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

পূর্ব ঘোষণা অনুযায়ী, ঈদের দিন বিকাল ৪টার মধ্যে পুরো নগরের কোরবানি পশুর বর্জ্য পরিষ্কার করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। ঈদুল আজহার দিন মোট ৯ হাজার টন বর্জ্য অপসারণ করা হয়েছে। এর মধ্যে নগরীর নিয়মিত বর্জ্য রয়েছে ২ হাজার টন বর্জ্য এবং কোরবানির বর্জ্য রয়েছে ৭ হাজার টন।

এর আগে পুরো নগরীর বর্জ্য অপসারণে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করে চট্টগ্রাম সিটি করপোরেশন। এ লক্ষ্যে চসিক গত এক সপ্তাহ বিভিন্ন ওয়ার্ডে মাইকিং, লিফলেট বিতরণ, পোস্টার এবং পত্রপত্রিকার মধ্যে বিজ্ঞপ্তি প্রদান করে নগরবাসীর মধ্যে সচেতনতা সৃষ্টি করে। প্রায় ৫ হাজার পরিছন্নকর্মী ৪১ ওয়ার্ডে সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন। কোরবানির পশুর নাড়িভুঁড়ি ও উচ্ছিষ্ট অংশ অপসারণ কার্যক্রমে প্রায় ৩৫০টি গাড়ি নিয়োজিত ছিল।

ঈদের দিন বিকালে ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী ওয়াসার মোড় থেকে শুরু করে পুরো নগর পরিদর্শন করেন। পরিদর্শনের সময় ভারপ্রাপ্ত মেয়রের সঙ্গে বর্জ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর শৈবাল দাশ সুমন ও চসিকের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তারা সরেজমিনে নগরের বিভিন্ন ওয়ার্ডে ঘুরে গুরুত্বপূর্ণ স্থানগুরে বর্জ্য অপসারণ কার্যক্রম প্রত্যক্ষ করেন।

"