দুপুরে ভিড় সদরঘাটে

প্রকাশ : ২১ আগস্ট ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঈদের ছুটি শুরুর দিন গতকাল সোমবার দুপুরের পর থেকে সদরঘাটে ঘরমুখী যাত্রীর চাপ বেড়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ। বিআইডব্লিউটিএ’র পরিবহন পরিদর্শক (টিআই) সৈয়দ মাহফুজুর রহমান বলেন, ‘বিকাল থেকে যাত্রী আসতে শুরু করেছে। সন্ধ্যা ও রাতে যাত্রী আরও বাড়তে পারে।’

তবে লঞ্চ না পেয়ে কোনও যাত্রীর ফিরে যেতে হবে না বলে বিআইডব্লিউটিএর পাশাপাশি লঞ্চমালিক পক্ষ আশ্বাস দিয়েছে।

আগের দিন সদরঘাট থেকে ১০৯টি লঞ্চ ছেড়ে যায় জানান মাহফুজ। অন্যদিকে লঞ্চ মালিকপক্ষও বলছে, ঈদের যাত্রায় সার্বিক প্রস্তুতি রয়েছে তাদের। অভিযান লঞ্চের মালিক মোহাম্মদ জালাল বলেন, “যাত্রী সেবায় দুই শতাধিক লঞ্চ প্রস্তুত রয়েছে।”

রাতে টার্মিনালে কিছু যাত্রী থাকলেও ‘ভোরেই ওইসব যাত্রী লঞ্চ পেয়ে যান’ বলে মন্তব্য করেন তিনি। এবার ১৪ অগাস্ট থেকে গ্রামের বাড়িতে যাওয়া শুরু হয়। তাই অন্যান্য বারের মত রাতে টার্মিনালে থাকা ঘটনা নাও ঘটতে পারে।”

যাত্রী সেবায় নিজেদের প্রস্তুতির বিষয়ে তিনি বলেন, “ সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত ৭০টির বেশি লঞ্চ ঘাট ছাড়লেও আরও শতাধিক লঞ্চ রয়েছে পন্টুনে।”

লালবাগ বিভাগের পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ ইব্রাহীম খান বলেন, “ঢাকা মহানগর পুলিশের ২৬৭ জন সদস্য পালাবদল করে দায়িত্ব পালন করছে সদরঘাটে। পুলিশের ২৪ ও বিআইডব্লিউটিএ এর ৩২ সিসি ক্যামেরা দিয়ে সার্বক্ষণিক এসব এলাকা মনিটরিং করা হচ্ছে। বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক আলমগীর কবির বলেন, “সদরঘাট দিয়ে প্রায় ১৫-১৬ লাখ মানুষ গ্রামের বাড়ি ঈদ করতে যায়।” এবছর সারা দেশে ২২ অগাস্ট পালিত হবে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব কোরবানির ঈদ।

"