ভিড় নেই সদরঘাটে

প্রকাশ : ২০ আগস্ট ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ama ami

ঈদের আর মাত্র তিন দিন বাকি থাকলেও ঢাকার সদরঘাটে যাত্রীর চাপ তেমন বাড়েনি। বিআইডব্লিউটিএর পরিবহন পরিদর্শক (টিআই) মো. সেলিম বলেন, গতকাল রোববার সকালে সদরঘাটে ভিড় ছিল শুক্র ও শনিবারের চেয়েও কম।

বিকেলের দিকে চাপ কিছুটা বাড়তে পারে জানিয়ে তিনি বলেন, শনিবার সদরঘাট থেকে সারা দিনে ৯৮টি লঞ্চ ছেড়ে গিয়েছিল। আর রোববার সকালে ছেড়ে গেছে ১৩টি লঞ্চ। এমভি তাকওয়া লঞ্চের কর্মচারী ফয়েজ আহমদ বলেন, ‘সকালে চাঁদপুরের যাত্রী বেশি পাওয়া যায়। কিন্তু আজ ভোরে বৃষ্টি হওয়ায় যাত্রী কম বেরিয়েছে।’

গতকাল রোববার সকাল ৯টায় সদরঘাটে পরিদর্শনে আসেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, যাত্রীদের নিরাপদে বাড়ি পৌঁছানো নিশ্চিত করতে মন্ত্রণালয় প্রয়োজনীয় সব পদক্ষেপই নিয়েছে। স্বাভাবিক সময়ে সদরঘাট দিয়ে বাড়ি পৌঁছাতে কোনো সমস্যা হয় না। কিন্তু ঈদের সময় অতিরিক্ত যাত্রীর চাপ থাকে বলে যাত্রীদের কিছুটা কষ্ট হয়। তা লাঘব করতে মন্ত্রণালয় আন্তরিকতার সঙ্গে কাজ করছে।

কোতোয়ালি থানার পরিদর্শক (অপারেশন) মওদুদ হাওলাদার বলেন, ঈদের যাত্রীদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় তিন শ সদস্য সদরঘাটে পালাবদল করে দায়িত্ব পালন করছেন। এ ছাড়া র‌্যাব, নৌপুলিশ, কোস্টগার্ড ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীও রয়েছে। বিআইডব্লিউটিএর একজন পরিবহন পরিদর্শক বলেন, সদরঘাট দিয়ে প্রতিদিন প্রায় ছয় লাখ দেশের দক্ষিণাঞ্চলের বিভিন্ন গন্তব্যে যাতায়াত করে। আজ সোমবার বিকেলে ঢাকা থেকে রওনা হওয়া মানুষের ভিড় সবচেয়ে বেশি থাকবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

"