নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ২০ আগস্ট, ২০১৮

নারায়ণগঞ্জে ভেসে উঠল মৃত ২১ গরু

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বুড়িগঙ্গা নদীতে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় ট্রলারডুবির ঘটনায় ২১টি গরু মৃত অবস্থায় ভেসে উঠেছে। এখনো নিখোঁজ রয়েছে আরো ৫টি গরু। একই সময় দুর্ঘটনাকবলিত ট্রলারটিও উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার ফতুল্লা লঞ্চঘাট সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে এসব মৃত গরু ভেসে ওঠে।

জানা গেছে, টাঙ্গাইল থেকে ৩১টি গরু নিয়ে সিরাজ ব্যাপারী ফতুল্লার ডিআইটি মাঠে অস্থায়ী পশুর হাটের জন্য আসছিলেন। গত শনিবার সন্ধ্যা ৭টায় ট্রলারটি ফতুল্লা লঞ্চঘাটের সামনে এলে এমভি ধুলিয়া-১ নামে লঞ্চের ধাক্কায় গরুবোঝাই ট্রলারটি ডুবে যায়। এ সময় পাঁচটি গরু স্থানীয় লোকজন উদ্ধার করলেও বাকি ২৬টি নিখোঁজ ছিল। এর মধ্যে ২১টি রোববার সকাল থেকে ভেসে উঠতে থাকে।

ফতুল্লা মডেল থানা পুলিশের ওসি এস এম মঞ্জুর কাদের জানান, ডুবে যাওয়া ট্রলারটি ঘটনাস্থল থেকে কয়েক শ গজ দূরে রোববার দুপুরে গরুসহ ভেসে উঠলে স্থানীয়রা থানা পুলিশকে জানায়। পরে পুলিশ তা উদ্ধার করে তীরে নিয়ে আসে। ভেসে ওঠা ট্রলারে ২১টি মৃত গরু বাঁধা অবস্থায় পাওয়া যায়।

ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ীদের দাবি, আরো গরু নিখোঁজ রয়েছে। তাদের এই গরুর মূল্য প্রায় ৩০ লাখ টাকা। ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ীরা এ দুর্ঘটনার জন্য দায়ী লঞ্চ এমভি ধুলিয়া-১-এর মালিকের কাছে ক্ষতিপূরণ দাবি করেছেন। ওসি মঞ্জুর কাদের আরো জানান, বুড়িগঙ্গার জলসীমা কেরানীগঞ্জ থানার আওতাধীন হওয়ায় এ ঘটনার মামলাটিও কেরানীগঞ্জ থানায় করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close