চট্টগ্রাম ব্যুরো

  ১৫ আগস্ট, ২০১৮

‘মহাসড়কের পাশে ও রাস্তায় গরুর হাট নয়’

মহাসড়কের পাশে ও জনগুরুত্বপূর্ণ রাস্তার ওপর কোনো গরুর হাট বসতে পারবে না বলে সতর্ক করে দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, ‘সড়কে গরুর হাট বসালে একদিকে রাস্তায় প্রচন্ড যানজটের সৃষ্টি হবে, অন্যদিকে জনগণ ভোগান্তিতে পড়বে। অনুমোদিত গরুর হাট ছাড়া ইজারাবিহীন কোনো গরুর হাট বসালে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। কোরবানির হাটে রোগমুক্ত সুস্থ গরু নিশ্চিত করতে জেলা ও উপজেলা প্রাণিসম্পদ অফিসের চিকিৎসকরা দায়িত্ব পালন করবেন।’

তিনি বলেন, প্রতিটি গরুর হাটের শৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি ইজারাদারের পক্ষ থেকে ৫০ থেকে ৬০ জন স্বেচ্ছাসেবককে দায়িত্ব পালন করতে হবে। ঈদুল আজহায় জেলায় আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখাসহ জনগণের নির্বিঘেœ ঈদযাত্রা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। জেলা প্রশাসনের পাশাপাশি ও পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা আন্তরিকভাবে দায়িত্ব পালন করলে মানুষ নির্বিঘেœ ঈদ উৎসব উদযাপন করতে পারবে।

চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, ঈদে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ঈদুল আজহার নিরাপত্তা ও কোরবানির পশুর হাটে মলম পার্টি, চুরি, ছিনতাই, সন্ত্রাসী এবং জঙ্গিবাদসহ যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পোশাকধারী ও সাদা পোশাকে ৩ হাজার পুলিশ সদস্য তিন শিফটে দায়িত্ব পালন করবেন। হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের সঙ্গে কাজ করবে।

পুলিশ সুপার বলেন, ‘অনুমোদনবিহীন গরু বাজার বসিয়ে রাস্তায় যানজট ও জনসাধারণের চলাচলে বিঘ্ন ঘটানো যাবে না। থানা, ট্রাফিক ও হাইওয়ে পুলিশ কিংবা তাদের এজেন্টের মাধ্যমে গবাদি পশুবাহী কোনো গাড়ি থামিয়ে চাঁদা নেওয়ার অভিযোগ পাওয়া গেলে কোনো ছাড় নেই। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার মো. মোজাফফর আহম্মদ, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এসপি রিয়াজ উদ্দিন আহমেদ, র‌্যাব-৭ অতিরিক্ত পুলিশ সুপার মো. সোহেল মাহমুদ, কোস্টগার্ড পূর্ব জোনের লে. কমান্ডার এম সোহেল রানা প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close