হামলাকারীদের গ্রেফতার দাবি

১৬ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অবস্থান সাংবাদিকদের

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

আগামী ১৬ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকরা অবস্থান কর্মসূচি পালন করবে। এ ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল। তিনি বলেন, আমরা সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে চাই না। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ওই দিন আমরা শোক সমাবেশ করব। সমাবেশে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। পরের দিন ১৬ আগস্ট স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা হবে। তার কার্যালয়ে সাংবাদিকরা অবস্থান করবেন। সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে গতকাল শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ ঘোষণা দেন।

মোল্লা জালাল বলেন, দেশের বিভিন্ন বিভাগ ও জেলায় সাংবাদিক সমাজ বিক্ষোভে নেমেছে। আমাদের দাবি একটাই আমরা নিরাপত্তা চাই। তথ্য মন্ত্রণালয় এরই মধ্যে আহত সাংবাদিকদের চিকিৎসার দায়িত্ব নিয়েছে। সাংবাদিকদের দাবি হামলাকারীদের গ্রেফতার করতে হবে। সাংবাদিক সমাজ এখনই আপনাদের (স্বরাষ্ট্র মন্ত্রণালয়) ঘৃণা জানাতে চায় না এমন কথা উল্লেখ করে বিএফইউজে সভাপতি বলেন, সাংবাদিকরা না লিখলে আপনারা বোবা হয়ে যাবেন। সাংবাদিকরা চান না আপনারা বোবা হয়ে যান। স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে উদ্দেশ্য করে বিএফইউজে সভাপতি বলেন, যত দিন যাচ্ছে আপনারা অদক্ষতার প্রমাণ দিচ্ছেন। পুলিশের দায়িত্ব নাগরিকদের নিরাপত্তা দেয়া।

সাংবাদিকদের কাজ করতে দিন, রাজপথে ঠেলে দেবেন না এমন কথা উল্লেখ করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন সভাপতি আবু জাফর সূর্য বলেন, হামলাকারীরা চিহ্নিত হলে তাদের গ্রেফতার করেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাইফুল ইসলাম বলেন, সাংবাদিকদের ওপর হামলাকারীদের এখনো গ্রেফতার করা হয়নি। সাংবাদিকরা যখন সরকারের সংবাদ বর্জন করবে, তখন মন্ত্রীদের টনক নড়বে। বিক্ষোভ সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী। এছাড়া বক্তব্য দেন ডিআরইউর সাধারণ সম্পাদক সৈয়দ শুক্কুর আলী শুভ, ঢাকা সাব এডিটর কাউন্সিলের সভাপতি কে এম শহীদুল হক, বিএফইউজে দফতর সম্পাদক বরুণ ভৌমিক নয়ন, বিএফইউজের নির্বাহী সদস্য শেখ মামনূর রশীদ প্রমুখ।

"